রাজশাহীতে ‘তৈরি হও এগিয়ে যাও’ কর্মশালা


নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীতে প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে তরুণদের জন্য ‘তৈরি হও এগিয়ে যাও’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালা আয়োজনে সহযোগিতা করে প্রথম আলো বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদ, রাজশাহী বন্ধুসভা এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধুসভা। কর্মশালায় রাজশাহী, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, বাঘা, নাটোর, লালপুর, নওগাঁ, সিরাজগঞ্জ, রায়গঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া এবং পাবনা বন্ধুসভার বন্ধুরা অংশগ্রহণ করেন।

এতে চার শতাধিক বন্ধু উপস্থিত ছিলেন। শুক্রবার সকাল পৌনে ১০টায় অনুষ্ঠানের শুরুতেই আগত বিভিন্ন বন্ধুসভার একজন করে প্রতিনিধিকে সামনে ডেকে নেন জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি দন্ত্যস রওশন। তারা সবাই সংক্ষেপে নিজেদের বন্ধুসভা সম্পর্কে বলেন।

এরপর জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের মূল আয়োজন শুরু হয়। দিনব্যাপী কর্মশালায় আলোচকেরা বন্ধুসভার বন্ধুদের নানা বিষয়ে প্রশিক্ষণ দেন। উদ্বোধনী পর্বের সঞ্চালনা করেন দন্ত্যস রওশন।

প্রশিক্ষণ পর্বের প্রথমে ‘সবার জন্য বিতর্ক’ পর্বে আলোচনা করেন বিসিএস কৃষি ক্যাডারের কর্মকর্তা ফালগুনী মজুমদার।  লিডারশিপ নিয়ে কথা বলেন উত্তম রয়। নিরাপদ ইন্টারনেট বিষয়ে প্রেনিউর ল্যাব লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ নিজামী সচেতনতামূলক বক্তব্য দেন। প্রশিক্ষণের শেষ পর্বে ‘লেখক যদি হতে চাও’ বিষয়ে কথা বলেন দন্ত্যস রওশন।

এরপর আগত অতিথিদের সঙ্গে বন্ধুরা আড্ডায় মেতে ওঠেন। সবশেষে বন্ধুদের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কর্মশালার নানা পর্বে জেলা কালচারাল অফিসার আসাদ সরকার, প্রথম আলো রাজশাহীর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহম্মদ আজাদ, আবৃত্তিকার মনিরা রহমান, রাজশাহী বন্ধুসভার সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক বেলাল হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সভাপতি মাজহারুল ইসলাম, সাধারণ সম্পাদক খালিদ হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ