রাজশাহীতে পুলিশ পাহারায় টিসিবির পেঁয়াজ বিক্রি


নিজস্ব প্রতিবেদক : 
রাজশাহীতে পুলিশ পাহারায় আজ থেকে শুরু হয়েছে খোলা বাজারে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-র পেঁয়াজ বিক্রি। কম দামে পেঁয়াজ কিনতে ভীড় জমাচ্ছেন। মিশর থেকে আনা হয়েছে এসব পেঁয়াজ।

টিসিবি সুত্র জানায়, আজ সকাল থেকে মহানগরীর ৫টি পয়েন্টে ৪৫ টাকা করে বিক্রি হচ্ছে পেঁয়াজ। বাজার থেকে একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন। বর্তমান খুচরা বাজারের চাইতে ১০০ থেকে ১২০ টাকা কমে ক্রেতারা পেঁয়াজ সংগ্রহ করতে পারবেন।

মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট, রেলগেট, ভদ্রা এলাকা ঘুরে দেখা যায় টিসিবির পেঁয়াজ ক্রয় করতে ক্রেতাদের ব্যাপক ভীড় লক্ষ্য করা যায়। নগরীর বিভিন্ন এলাকা থেকে দলে দলে পেঁয়াজ সংগ্রহ করতে আসছেন ক্রেতারা। লাইনে বিভিন্ন শ্রেণী পেশার বিভিন্ন বয়সীয় নারী পুরুষদের পেয়াজ কিনতে দেখা গেছে প্রতিটি ট্রাকের সামনে। শুধু নগরী নয়, নগরীর বাইরে থেকে পেয়াঁজ সংগ্রহ করছেন অনেকেই। বাজারে ক্রেতাদের চাহিদা পুরণে টিসিবি প্রতিদিন সরবরাহ করবে মোট পাঁচ টন পেঁয়াজ। প্রতি পয়েন্টে দেয়া হবে এক টন করে।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার জানান, পেঁয়াজের মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত খোলা বাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে। বিমানযোগে আমদানী করা পেঁয়াজগুলোই বিক্রি করা হবে। আজ থেকে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। এটি চলতে থাকবে।


শর্টলিংকঃ