রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩


নিজস্ব প্রতিবেদক ও গোদাগাড়ী প্রতিনিধি :

রাজশাহীর মোহনপুর ও গোদাগাড়ীতে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। আজ সকালে মোহনপুরে মোটরসাইকেলের ধাক্কায় চালকসহ দুইজন নিহত হয় অপরদিকে বেলা এগারোটার দিকে গোদাগাড়ীতে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক ব্যক্তি নিহত হন ‌

রাজশাহীর মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়নের তেঁতুলতলায় থাকা যমুনা জুটমিলের সামনে নওগাঁ-রাজশাহী মহাসড়কের ওপর এক পথচারীকে ধাক্কা দেন মোটরসাইকেল চালক। এ ঘটনায় পথচারী আহত হন। আর নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর ছিটকে পড়েন মোটরসাইকেল চালকও। পরে মুমূর্ষু অবস্থায় তাদের দু’জনকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়।

কিন্তু জরুরি বিভাগে আসার পরপরই তাদের দুইজনের মৃত্যু হয়। রোববার (১৫ ডিসেম্বর) সকাল পৌনে ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত দুই জনের মরদেহ ময়নাতদন্তের জন্য বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নিহতরা হলেন- রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানা এলাকার নাজমুল হোসেনের ছেলে মোটরসাইকেল চালক সিফাত হোসেন (২০) ও রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাটের মৃত বরকত আলীর ছেলে পথচারী খায়ের আলী (৫০)।

রাজশাহীর মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনাস্থল থেকে নিহত মোটরসাইকেল চালকের মোটরসাইকেল থানায় নিয়ে আসা হয়েছে। এছাড়া নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য বর্তমানে মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

জানতে চাইলে রাজশাহীর মোহনপুর থানার ওসি মোস্তাক আহমেদ বলেন, রোববার সকালে মোটরসাইকেল নিয়ে সিফাত রাজশাহী থেকে মোহনপুরের দিকে আসছিলেন। মোটরসাইকেলটি যমুনা জুট মিলের সামনে রাজশাহী-নওগাঁ মহাসড়কের পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে ওই পথচারীকে সজোরে ধাক্কা দেয়। এ ঘটনায় রাস্তার ওপর ছিটকে পড়েন। পরে গুরুতর আহত অবস্থায় তাদের দু’জনকেই উদ্ধার করে দ্রুত রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তবে রামেক হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহতদের মধ্যে সিফাত রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। বর্তমানে তার মোটরসাইকেলটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এছাড়া নিহত পথচারীর ব্যাপারেও খোঁজ-খবর নেওয়া হচ্ছে। এ ব্যাপারে থানায় মামলা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

অপরদিকে রাজশাহীর গোদাগাড়ীতে সড়ক দুর্ঘটনায় মাসুদ হায়দার (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। আজ রবিবার বেলা ১১ টার দিকে উপজেলার গোদাগাড়ী আমনুরা মহাসড়কের লালবাগ হ্যালিপাড নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মাসুদ হায়দার (৩৫) গোদাগাড়ী পৌর এলাকার রামনগর গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আলীর ছেলে।

মাসুদ গোদাগাড়ীতে ইন্টারনেট ক্যাবল সংযোগের ব্যবসা করতেন। প্রতাক্ষদর্শীরা জানান, মাসুদ একটি মোটরসাইকেলে চড়ে গোদাগাড়ীর দিকে আসছিল এসময় আমনুরা গামী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে মোটরসাইকেল আরহী যুবক রাস্তায় ছিটকে পড়ে। সে সময় ঘাতক ট্রলিটি পালিয়ে যায়। পরে গোদাগাড়ী ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সদস্যরা উদ্ধার করে গোদাগাড়ী ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে তাকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, নিহত যুবক মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিল সে সময় ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে যুবকের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করা হয়। ময়না তদন্তের জন্য লাশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হবে বলেও তিনি জানান।


শর্টলিংকঃ