রাজশাহীতে প্রথম করোনা ধরা পড়লো পুঠিয়ায়


নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহীর পুঠিয়ায় একব্যক্তির শরীরে করোনা পাওয়া গেছে। তার বাড়ি জিউপাড়া ইউনিয়নে। ল্যাবে নমুনা পজেটিভ পাওয়ার পর সংক্রমিত ব্যক্তির আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। ওই ব্যক্তি ঢাকা ফেরত।  তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য ইউনিভার্সাল২৪নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান,  আক্রান্ত ব্যক্তির বয়স ৪৫বছর। গত ৮ এপ্রিল ঢাকা থেকে বাড়ি ফিরে আসে। করোনা উপসর্গের মধ্যে তার জ্বর ছিল না। তবে কাশি ছিল। শনিবার তাঁর নমুনা সংগ্রহ করে  রাজশাহী মেডিকেল কলেজের করোনা ল্যাবে পাঠানো হয়।  পরীক্ষার পর রবিবার বিকেলে তাঁর করোনা পজেটিভ ধরা পড়ে। এ নিয়ে রাজশাহীতে প্রথম করোনা রোগী শনাক্ত হলো। আক্রান্ত ব্যক্তি বাড়ি থেকেই চিকিৎসা নিচ্ছেন।

ডা. গোপেন্দ্রনাথ আচার্য  বলেন, পুঠিয়ার ওই ব্যক্তির বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। ওই পরিবারের সকল সদস্যকে বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়েছে। পাশাপাশি এলাকায় মাইকিং করে কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকাও তৈরী করেছে প্রশাসন। তাদেরকেও লকডাউনের মধ্যে রাখা হয়েছে।

এদিকে বিষয়টি নিয়ে জানতে চাইলে রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এখন যারা ঢাকা ও নারয়ণগঞ্জ থেকে রাজশাহীতে আসছেন তাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। বিশেষ করে প্রতিবেশীদের খোঁজ-খবর রাখার আহ্বান জানিয়েছেন তিনি। একরম কোনো ব্যক্তি এলাকায় ফিরলে দ্রুত প্রশাসনকে খবর দেয়ারও অনুরোধ জানিয়েছেন তিনি।

এদিকে আমাদের পুঠিয়া প্রতিনিধি আবু হাসাদ জানান, ওই ব্যক্তি ঢাকা থেকে বাড়ি এসে আত্মগোপনে ছিল। তবে তার শরীরে করোনার উপসর্গ দেখা দিলে  নমুনা সংগ্রহ করা হয়। তারপর থেকে সে হোম কোয়ারেন্টিনে ছিল। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠালে আজ বিকেলে তার করোনা সনাক্ত নিশ্চিত হয়।

এ ব্যাপারে সহকারী কমশিনার ভূমি রুমানা আফরোজ বলেন, সংক্রমিত রোগী বর্তমানে বাড়িতে আছে। কিছুক্ষনের মধ্যে তাকে রামেক হাসপাতালের আইসোলেশনে পাঠানো হবে।


শর্টলিংকঃ