Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে ফের মার্কেট বন্ধের সিদ্ধান্ত


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে কাঁচাবাজার ও খাবারের দোকান ছাড়া সব ধরনের মার্কেট, শপিংমল-দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। সোমবার (১৮ মে) জেলা কোর কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়। রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামীকাল মঙ্গলবার (১৯ মে) থেকে সব ধরনের দোকানপাট, মার্কেট ও শপিংমল বন্ধ রাখা হবে। এই সিদ্ধান্ত রাজশাহী মহানগরী ছাড়াও সকল উপজেলাতে কার্যকর করা হবে। তবে কৃষিপণ্য, কাঁচাবাজার ও খাবারের দোকান এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।’ দ্রুত এ বিষয়ে মহানগরী ও উপজেলা পর্যায়ে মাইকিং করে মানুষকে সচেতন করা হবে বলেও জানান জেলা প্রশাসক।

সরকার গত ১০ মে থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে শপিংমল ও দোকানপাট খোলার রাখার সিদ্ধান্ত গ্রহণ করে। আর রাজশাহীর জনপ্রতিনিধিরা দফায় দফায় ব্যবসায়ীদের সাথে বৈঠক করে ঈদের আগে দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেন। তবে প্রশাসনের সিদ্ধান্ত উপেক্ষা করে নগরীতে জমজমাট ঈদবাজার। গ্রাম থেকে মানুষ কেনাকাটা করতে শহরে আসছেন। প্রতিদিন নগরীতে মানুষের ভীড়ে সৃষ্টি হচ্ছে যানজট।

এমন পরিস্থিতি করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কায় দিন পার করছে রাজশাহীবাসী। তবে মার্কেট ও দোকানে স্বাস্থ্যবিধি না মানায় এবার কঠোর সিদ্ধান্ত গ্রহণ করলো জেলা প্রশাসন। প্রসঙ্গত, রাজশাহী জেলায় গত ১২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর শনিবার পর্যন্ত ২১ জন শনাক্ত হয়েছেন। গত শুক্রবার রাজশাহী মহানগরীতে প্রথম করোনা শনাক্ত হয়।


Exit mobile version