রাজশাহীতে ভুতুড়ে বিলের প্রতিবাদে গ্রাহকদের মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক:

অস্বাভাবিক বিদ্যুৎ বিলের প্রতিবাদে ও গ্রাহক সেবার মান উন্নয়নের দাবিতে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


আজ রোববার দুপুরে নেসকোর গ্রাহক সমাজের ব্যানারের ডাকা এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আকবর আমিন। সমাবেশ পরিচালনা করেন পরিবেশ আন্দোলন এক্য পরিষদের আহ্বাবায়ক মাহবুব টুংকু।

বক্তব্য রাখেন হেলপ পিউপিলেরর সদস্য আল রশিদ রাহী, যুবমৈত্রীর সভাপতি মনিরুজ্জামান মনির, ছাত্রনেতা তামিম শিরাজী, নগর ছাত্রমৈত্রীর সাধরণ সম্পাদক সম্রাট রায়হান প্রমুখ। মানববন্ধন থেকে নেসকোর অতিরিক্ত বিল প্রত্যাহার করে গ্রাহক সেবার মান বাড়ানোর জোর দাবি জানানো হয়।

রাজশাহীর মহানগরীর হেতেমখাঁয় অবস্থিত নেসকোর প্রধান কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালীন এক পর্যায়ে নেসকোর কর্মকর্তাদের পাঠানো ঠিকাদার বাহিনী মানববন্ধনে অংশগ্রহণকৃতদের ব্যানার ও ফেস্টুন ছিনিয়ে নিয়ে নেওয়ার চেষ্টা করলে বাধা দেওয়ার সময় হাতাহাতির ঘটনাও ঘটে।

মানববন্ধনের বক্তারা জানান, পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী শান্তিপূর্ণভাবে নেসকোর প্রধান কার্যালয়ের সামনে নেসকোর গ্রাহক সমাজ ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছিলো। এমন সময় মানববন্ধনে কর্মকর্তাদের পাঠানো ঠিকাদারবাহিনী এসে ব্যানার ও ফেস্টুন ছিনিয়ে নিতে চেষ্টা করে। তাতে বাধা দিলে তারা মানববন্ধনে অংশগ্রহণকৃতদের ওপর চড়াও হয়। তাতে প্রতিবাদ করলে ঠিকাদারবাহিনী ছাত্রলীগের কর্মীদের ডেকে আনলে হাতাহাতির ঘটনা ঘটে । এক পর্যায়ে মানববন্ধন শেষ করে তারা চলে যায়।

লকডাউনের পর থেকে গ্রাহকদের বিভিন্নভাবে কয়েকগুণ বিদ্যুৎ বিল বাড়ানো হয়। এছাড়া গ্রাহকদের নানাভাবে হয়রানি করে নেসকো কর্তৃপক্ষ। অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা মেলে না। না দেখেই মিটার রিডিং করা হয়। মিটার রিডিংম্যান বা লাইনম্যান অর্থের বিনিময় ছাড়া কোনো কাজ করেন না।

মানববন্ধনে এক নারী জানান, তার প্রতি মাসে ২৪০০ টাকা বিল আসে। কিন্তু গত মাসে এসেছে ৪৪০০ টাকা। এর সুরাহা চেয়ে অভিযোগ জানানো হলেও কোনো সুরাহা মেলে না।

কাদিরগঞ্জ এলাকার হাসিনা পারভীন জানান, প্রতিমাসে দুই হাজার টাকা বিদ্যুৎ বিল এলেও গত দুই মাস থেকে চার হাজার টাকা করে বিদ্যুৎ বিল আসে।


শর্টলিংকঃ