Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে ভোক্তার অভিযানে পনেরো হাজার টাকা জরিমানা


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে বিভিন্ন অপরাধে ৫ ব্যাবসায়ী ও এক ফ্যাক্টরিকে পনেরো হাজার টাকা জরিমান করা হয়েছে। সাগরপাড়া বাজার, শালবাগান বাজার, উপশহর বাজার ও বিসিক এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে রাজশাহী বিভাগীয় কার্য্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান,  অভিযান চলাকালীন মহানগরীর বিভিন্ন এলাকায় আদার দোকান,মাংসের দোকান, মুরগীর দোকান, মুদি দোকান, ফলের দোকান, চালের দোকান, ঔষধের দোকান মনিটরিং করা হয়।

এসময় সাগরপাড়া বাজারের খোকনের সবজির দোকান কে বেশি মূল্যে আদা বিক্রি করার অপরাধে ভোক্তা- অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪০ অনুযায়ী এক হাজার টাকা,  মামুন মুরগির দোকান কে মূল্য তালিকা না থাকার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী এক হাজার টাকা, শাকিল মুরগীর দোকান কে মূল্য তালিকা না থাকার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী এক হাজার টাকা, অনি মুরগীর দোকান কে মূল্য তালিকা না থাকার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী এক হাজার টাকা

শালবাগান বাজারের আতাউর ফল ভাণ্ডার কে মূল্য তালিকা না থাকার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী এক হাজার টাকা এবং বিসিক এলাকায় এ জি প্লাস্টিক কে মোড়কজাত হ্যান্ডগ্লাভসে সর্বোচ্চ খুচরা মূল্য না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৭ অনুযায়ী দশ হাজার টাকা টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে দুই পয়েন্টে টিসিবি কর্তৃক ন্যায্য মূল্যে পণ্য বিক্রি মনিটরিং করা হয়। এছাড়াও  অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহায়তায় অভিযানগুলি পরিচালিত হয়েছে।


Exit mobile version