Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযানে ৪ দোকানীর জরিমানা


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত বাজার মনিটরিং অভিযানে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করায় ৪দোকানীকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার সকালে মহানগরীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান,  নিউমার্কেট বাজারের মানিক স্টোরকে মূল্য তালিকা না থাকার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী দুই হাজার টাকা, উপশহর বাজারে রোকন মুরগীর দোকান কে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী দুই হাজার টাকা, মীম ভেরাটি স্টোর কে মেয়াদ উত্তীর্ণ কসমেটিক্স বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৫১ অনুযায়ী আট হাজার টাকা এবং রফিক স্টোর কে মেয়াদউত্তীর্ণ মশলা বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৫১ অনুযায়ী দুই হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালীন আদার দোকান,মাংসের দোকান, মুরগীর দোকান, মুদি দোকান, ফলের দোকান, চালের দোকান, ঔষধের দোকান মনিটরিং করা হয়। এছাড়াও দুই টি পয়েন্টে টিসিবির ন্যায্য মূল্যে পণ্য বিক্রি মনিটরিং করা হয়। এছাড়াও অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।


Exit mobile version