রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযানে তিন ব্যবসায়ীর জরিমানা


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩ ব্যবসায়ী ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মূল্য তালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয় করার জন্য শনিবার সকালে এসব জরিমানা করা হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক  হাসান-আল-মারুফ ইউনিভার্সাল ২৪ নিউজ – কে জানান, রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর বাজার, কাশিয়াডাঙ্গা বাজার ও কোর্ট বাজারে নিয়মিত  অভিযান পরিচালিত হয়। অভিযান চলাকালে আদার দোকান,মাংসের দোকান, মুরগীর দোকান, মুদি দোকান, ফলের দোকান, চালের দোকান, ঔষধের দোকান মনিটরিং করা হয়।

এসময় লক্ষ্মীপুর বাজারের মোজাহারুলের সবজির দোকান কে মূল্য তালিকা না থাকার অপরাধে অপরাধে ভোক্তা- অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী দুই হাজার টাকা, মুনমুন ভেরাইটিজ স্টোর কে মূল্য তালিকা না থাকার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৮ অনুযায়ী এক হাজার টাকা। এবং ইস্পাহানী ফুড লিমিটেড কে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪০ অনুযায়ী ১৫ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়াও ০২ টি পয়েন্টে টিসিবি কর্তৃক ন্যায্য মূল্যে পণ্য বিক্রি মনিটরিং করা হয়। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

তিনি আরো জানান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালিত হয়েছে। এবং জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

আরো পড়তে পারেননিখোঁজের ৪ দিন পর সেপটিক ট্যাংকে মিলল শিশুর লাশ


শর্টলিংকঃ