Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা


নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহী নগরীতে খাদ্যপণ্যের প্যাকেটে মূল্য লেখা না থাকায় ও মেয়াদোত্তীর্ণ খাদ্য বিক্রি অভিযোগে কয়েকটি দোকানকে  জরিমানা করা হয়েছে। সোমবার  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এই জরিমানা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ  জানান, মহানগরের সাহেব বাজার, রেলগেট বাজার ও উপশহর বাজারে অভিযান পরিচালিত হয়েছে। অভিযান চলাকালীন সবজির দোকান, সুপার শপ, ফলের দোকান, মশলার আড়ত, মনিটরিং করা হয়।

নগরীর সাহেব বাজারের সুপার শপ বিগ বাজার কে মেয়াদ উত্তীর্ণ নুডুলস ও সস বিক্রির জন্য সংরক্ষণ করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৫১ অনুযায়ী ৫ হাজার টাকা এবং একতা এন্টারপ্রাইজকে প্যাকেটজাত খেজুরে সর্বোচ্চ খুচরা মূল্য না থাকার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৩৭ অনুযায়ী  ৫ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়াও দুটি পয়েন্টে টিসিবি কর্তৃক ন্যায্য মূল্যে পণ্য বিক্রি মনিটরিং করা হয়। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। রাজশাহী মেট্রো পলিটন পুলিশের সহায়তায় উপর্যুক্ত অভিযান পরিচালিত হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।


Exit mobile version