Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে ভোটার উপস্থিতি চোখে পড়ার মতো


নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহীর কাটাখালি ও পুঠিয়া পৌরসভায় সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে এবার সকল কেন্দ্রেই  ইভিএমে ভোট হওয়ায় কিছুটা বিড়ম্বনায় পড়েন সাধারণ ভোটাররা।

কাটাখালির জামিয়া উসমানিয়া হোসাইনাবাদ মাদ্রাসা কেন্দ্রে ভোটারদের  ভীড়

ভোটাররা জানান, তারা অবাধে ভোট দিতে পারছেন। তবে ইভিএমে ভোট দিতে না জানার কারণে অনেকেই বিড়ম্বনায় পড়েন।  যারা জানেন. তারা কোনো সমস্যায় পড়েন নি। এতে তারা উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

কাটাখালি পৌরসভায় মেয়র পদে ৪জন প্রার্থী রয়েছেন। আর সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন মহিলা এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার সংখ্যা ২৫হাজার।

পুঠিয়া প্রতিনিধি জানান, এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৬৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১৬০ জন ও মহিলা ভোটার ৮ হাজার ৪৭৩ জন। এরা হচ্ছেন আ’লীগ সমর্থিত নৌকা প্রতিকে মেয়র রবিউল ইসলাম রবি, বিএনপির ধানের শীর্ষে আল মামুন ও স্বতন্ত্রপ্রার্থী গোলাম আজম নয়ন। এছাড়া সংরক্ষতি মহিলা কাউন্সিলর পদে ৮ জন ও কাউন্সিলর পদে মোট ৩৬ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

পুঠিয়া পিএন সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সামনে ভীড়

জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, এবার দুই পৌরসভার প্রতিটি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে। সকাল ৮টা থেকে প্রতিটি কেন্দ্রেই সুষ্ট ভাবে ভোট গ্রহণ চলছে। আর টানা বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

এ ব্যাপারে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খালেদ হোসেন বলেন, পৌরসভা নির্বাচনে আইন শৃংখলা বজায় রাখতে আমাদের থানা পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সার্বক্ষনিক আমাদের তিনটি মোবাইল টীম টহলে থাকবেন।

 


Exit mobile version