রাজশাহীতে ভ্রাম্যমাণ করোনা পরীক্ষায় শনাক্তের হার ৯.৪৭


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে ভ্রাম্যমাণ ফ্রি করোনা টেস্ট (র‌্যাপিড টেস্ট) শুরু হয়েছে। রোববার সকাল ১০টা থেকে রাজশাহী জেলা প্রশাসকের উদ্যোগে নগরীর পাঁচটি পয়েন্টে ভ্রাম্যমাণ করোনা টেস্ট ক্যাম্প বসিয়ে জনসাধারণের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়।

এসময় ২৮৫ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন পজেটিভ এসেছে বলে জানান রাজশাহী সিভির সার্জন ডা. কাইউম তালুকদার।তিনি বলেন, ভ্রাম্যমাণ করোনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ৯ দশমিক ৪৭ শতাংশ।

সিভিল সার্জনের দপ্তর সূত্রে জানা গেছে, রাজশাহী মহানগরীর সাহেববাজারে ভ্রাম্যমাণ ক্যাম্পে ৮৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এতে ৬ জনের করোনা পজেটিভ আসে। এছাড়াও হড়গ্রাম বাজারে ৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন, সিএন্ডবি মোড়ে ৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, লক্ষ্মীপুর মোড়ে ৫০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন এবং তালাইমারী মোড়ে ৬৪ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজেটিভ এসেছে। সেই তুলনায় সংক্রমণের দিক থেকে এগিয়ে নগরীর লক্ষ্মীপুর এলাকা।

ডা. কাইউম তালুকদার বলেন, ভ্রাম্যমাণ ক্যাম্পে ফ্রি করোনা টেস্ট করতে জনগনের আগ্রহ আছে। প্রাথমিকভাবে এক হাজার ২০০ জনের টেস্ট করার পরিকল্পনা আছে। তবে জনবল সংকটের কারণে ঠিক বলা যাচ্ছে না আগামিতে এ কার্যক্রম চালিয়ে যাওয়া যাবে কি না। আমরা রাজশাহী সিটি করপোরেশনের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবো বলেও জানান তিনি।


শর্টলিংকঃ