রাজশাহীতে মাস্ক ছাড়া বেরুলেই লঘুদণ্ড : ১২ জুয়াড়ী আটক


নিজস্ব প্রতিবেদক :

 করোনা সতর্কতায় অপ্রয়োজনের ঘর থেকে বেরিয়ে রাস্তায় ঘোরাঘুরি করলেই দণ্ড।  এরকম শুক্রবার সকালে রাজশাহী নগরীতে এ দণ্ডের মুখোমুখি হতে হয়েছে বেশ কয়েকজন যুবককে। তারা মাস্ক ছাড়াই বেরিয়েছিল। এরপর র‌্যাব ও পুলিশের সামনে পড়ায় তাদের কান ধরে উঠবস করানো হয়। শিরোইল বাস টার্মিনালে একত্রে ১২ জন জড়ো হয়ে জুয়া খেলায় তাদের আটক করে পুলিশ।

মাস্ক ব্যবহার না করায় কান ধরে উঠবস করায় পুলিশ

শুক্রবার সকালে নগরীর অলকার মোড়, গণকপাড়া, সাহেববাজার জিরোপয়েন্ট, লক্ষ্মীপুরসহ বেশ কয়েকটি এলাকায় পুলিশ সদস্যরা রাস্তায় অবস্থানরত যুবকদের কান ধরে উঠবস করান। এসময় মৃদু লাঠিচার্জও করা হয়। এছাড়া নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট রাস্তায় অবস্থান করার অপরাধে র‌্যাব সদস্যরা কয়েকজন যুবককে কান ধরে উঠবস করান।

আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছেন সাধারণ মানুষ।  নগরীর কাদিরগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানা নাসরিন এক প্রতিক্রিয়ায় বলেন, ‘জরুরি অবস্থায় সকলের সচেতন হওয়া প্রয়োজন।  আব্দুল বারিক নামে একব্যক্তি বলেন, সকালে বাজারে গিয়েছিলাম। সবাইকে মাস্ক পরে বাজারে প্রবেশ করার জন্য হ্যান্ড মাইকে আহ্বান জানাচ্ছে র‌্যাব।  এরপরও কতগুলো মানুষের হুশ হয় না।

এবিষয়ে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোড়ে মোড়ে টহল দিচ্ছেন। বিনা প্রয়োজনে ও মাস্ক ছাড়া কেউ ঘর থেকে বের হলেই তাকে শাস্তি দেয়া হচ্ছে। তবে যাদের শাস্তি দেয়া হয়েছে, আগে তাদের কাছে জানতে চাওয়া হয় কী প্রয়োজনে তারা ঘরের বাইরে। কিন্তু যৌক্তিক কোনো কারণ তারা দেখাতে পারে নি।


শর্টলিংকঃ