রাজশাহীতে মোবাইল ফোনের শোরুমে ভয়াবহ আগুন : দগ্ধ ১


নিজস্ব প্রতিবেদক : 

রাজশাহী নগরীর রাণীবাজারের একটি মার্কেটের আগুনে পুড়ে গেছে মোবাইল ফোনের দুটি শোরুম। রোববার সকাল সাড়ে ৯টার দিকে এ আগুনের সূত্রপাত। এসময় একজন অগ্নিদগ্ধ হয়েছে। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা

শোরুমের কর্মী নাহিদ জানান, সকালে তাদের আরেক কর্মী ফয়সাল শোরুমের সার্টার খুলে বিদ্যুতের মেইনসূইচ অন করে। এসময় সঙ্গে সঙ্গে সেটি বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এসময় আগুনে ফয়সালের মুখমণ্ডল দগ্ধ হয়। পরে মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। এতে শোরুমে থাকা সকল মোবাইল ফোনসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র ও আসবাব পুড়ে যায়। শোরুম দুটি মোবাইল ফোন কোম্পানি ভিভো ও মোটোরোলার।

হ্যালো রাজশাহী-২ নামে ওই শোরুমের মালিক অঞ্জন কুমার রায় ইউনিভার্সাল২৪নিউজকে জানান, সকালে তিনি বাসায় ছিলেন। এসময় ফোনে খবর পান শোরুমে আগুন লেগেছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই বলা যাচ্ছে না। বেশির মোবাইল ফোনই বাসায় ছিল বলেও জানান তিনি।

এদিকে আগুনের কারণে আশেপাশের ভবনগুলোতেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই বাসা থেকে বেরিয়ে আসেন সড়কে। উৎসূক জনতা ভীড়ে কাজ করতে বেগ পেতে হয় ফায়ার সার্ভিস ও পুলিশকে। এসময় নিউমার্কেট- সাহেব বাজার সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

এ বিষয়ে রাজশাহী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুর রশিদ জানান, সকাল পৌনে ১০টার দিকে তিনি আগুন লাগার খবর পান। খবর পেয়েই ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। পরে বিশ্ববিদ্যালয় ফায়ার সার্ভিস স্টেশন থেকে আরো ইউনিট এসে যোগ দেয়। মোট ৪টি ইউনিট মিলে চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনের কারণ এখনো নিশ্চিত করে বলতে পারেন নি তিনি। তবে প্রাথমিকভাবে বৈদ্রূতিক সর্টসার্কিট থেকেই আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়তে পারেন রাজশাহীতে অভিযানে ভাটা বন্ধ ; আড়াই লাখ টাকা জরিমানা


শর্টলিংকঃ