রাজশাহীতে টিসিবি’র পেঁয়াজ বিক্রিতে পুলিশ চান ডিলাররা


বিশেষ প্রতিবেদক :

ডিলাররা বলছেন, যেভাবে পেঁয়াজের চাহিদা রয়েছে, তা খোলা বাজারে কম দামে বিক্রি করা কঠিন।কারণ, দরিদ্র মানুষরা এসে ভীড় জমাবে। তখন বিশৃংখলা হতে পারে। এ জন্য ট্রাকে বিক্রির সময় আমরা পুলিশের নিরপত্তাব্যবস্থা চেয়েছি।

রাজশাহীতে খোলা বাজারে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-র পেঁয়াজ বিক্রি শুরু হচ্ছে না আজ। পেঁয়াজের ট্রাক  এসে এখনো পৌঁছে নি। তাই সবকিছু ঠিকঠাক করেও পিছু হটলো টিসিবি। তবে রোববার থেকে নগরীতে এ কার্যক্রম শুরু হতে পারে। টিসিটি’র রাজশাহী অফিস প্রধান প্রতাপ কুমার সকালে ইউনিভার্সাল২৪নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতাপ কুমার জানান, শুক্রবার আমাদের পেয়াঁজ আসার কথা ছিল। এরইমধ্যে দুটি ট্রাকে পেঁয়াজ ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে রওয়ানা হয়েছে। কিন্তু সকাল সাড়ে ৯টায় ট্রাক দুটি টাঙ্গাইল পার হচ্ছিল। ফলে রাজশাহীতে এসে পৌঁছতে দুপুর গড়িয়ে যাবে। তাই আজকে (শনিবার) তা সাধারণ গ্রাহকদের মাঝে বিক্রি করা সম্ভব হবে না। তবে রোববার গ্রাহকরা পেঁয়াজ পাবেন ৪৫টাকা কেজি দরে। প্রতিদিন একজন গ্রাহক এককেজি করে কিনতে পারবেন।

তিনি আরও জানান, নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট, কোর্ট এলাকা, ভদ্রা মোড়, রেলগেট ও আমচত্বর এলাকায় টিসিবি খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করা হবে। খোলাবাজারের প্রতিটি পয়েন্টে এক টন করে মোট পাঁচ টন পেঁয়াজ প্রতিদিন বিক্রি করা হবে। অনিয়ম রোধে স্থানীয় ডিলারদের নিয়মিত মনিটরিং করবে টিসিবি। পেঁয়াজের মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত খোলাবাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে।

টিসিবির ডিলার ওয়াসিম কবির জানান, টিসিবি থেকে পেঁয়াজ নেয়ার জন্য তিনি বৃহস্পতিবার ব্যাংকের মাধ্যমে টাকা জমা দিয়েছেন। শনিবার থেকে পেঁয়াজ বিক্রির কথা ছিল। কিন্তু তা হলো না। তবে খোলা বাজারে পেঁয়াজ বিক্রির জন্য তিনি পুলিশের নিরাপত্তা চেয়েছেন বলেও জানান।


শর্টলিংকঃ