Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে শান্তিপূর্ণভাবে চলছে এসএসসি পরীক্ষা


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে শনিবার (০২ ফেব্রুয়ারি) শন্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা চলছে। পরীক্ষা শুরু হয় সকাল ১০টায়। এরপর বেলা সাড়ে ১১টা পর্যন্ত বোর্ডের অধীন পরীক্ষা চলা কেন্দ্রগুলো থেকে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রথম দিনে বাংলা ১মপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ফাইল ছবি।

নির্দেশনা থাকায় এবার পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের হলে প্রবেশ করানো হয়।এছাড়া পরীক্ষার ২৫ মিনিট আগে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হয় প্রশ্নপত্রের সেট কোড।

এসএসসি পরীক্ষা শুরুর পর কলিজিয়েট স্কুল, গভ: ল্যাবরেটরি স্কুলসহ মহানগরীর বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শনে যান রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ ও সচিব প্রফেসর তরুণ কুমার সরকারসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তা। এ সময় তারা পরীক্ষা কেন্দ্রের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখেন এবং কেন্দ্র সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের ব্যাপারে কথা বলেন।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে এবার বিভাগের আট জেলা থেকে পরীক্ষায় বসেছে ২ লাখ ৪ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। গতবার পরীক্ষার্থী সংখ্যা ছিল ১ লাখ ৯৩ হাজার ৮৬২ জন। সুতরাং এবার এসএসসিতে পরীক্ষার্থী সংখ্যা বেড়েছে ১০ হাজার ৭২৪ জন।

মোট পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৭ হাজার ৫৩২ জন ছাত্র ও ৯৭ হাজার ৫৪ জন ছাত্রী রয়েছে। এবার নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৮০ হাজার ৩০৩ জন। আর অনিয়মিত রয়েছেন ২৪ হাজার ৪৭ জন। এছাড়া মান উন্নয়নের জন্য আরও ২৩৬ জন এ পরীক্ষায় অংশ নিচ্ছে।

রাজশাহী বিভাগের আট জেলায় মোট ২৫৬টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হচ্ছে। এর মধ্যে সবচেয়ে বেশি কেন্দ্রের সংখ্যা রয়েছে রাজশাহীতে ৪৭টি।#


Exit mobile version