রাজশাহীতে হচ্ছে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ ম্যুরাল


নিজস্ব প্রতিবেদক :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্ববৃহৎ ম্যুরাল হবে রাজশাহীতে। শনিবার ম্যুরাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বেলা ১১টায় মহানগরীর সিএন্ডবি মোড়ে ফলক উন্মোচনের মাধ্যমে ম্যুরাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন  তিনি। সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্মিত হবে এটি। এতে খরচ হবে প্রায় পাঁচ কোটি টাকা।

অনুষ্ঠানে প্রধান প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল বাংলাদেশে অনেক আছে। কিন্তু রাজশাহীতে যে ম্যুরাল তৈরি করা হবে, এটি হবে বাংলাদেশের মধ্যে সর্ববৃহৎ ও সবচেয়ে সুন্দর। দৃষ্টিনন্দন ডিজাইন হবে। দেখে মনে হবে-এইতো বঙ্গবন্ধু, যিনি নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর ম্যুরালটি দেখে দূর থেকে মানুষের মনটা ভরে যাবে। বঙ্গবন্ধুর ঋণ শোধ করার নয়, এই কাজের মাধ্যমে আমরা তৃপ্তি পাব। আশা করছি আগামী বছরের ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে এইখানে শ্রদ্ধাঞ্জলি জানানোর মাধ্যমে রাজশাহীতে বঙ্গবন্ধুর শতবার্ষিকী উদযাপন উৎসব শুরু হবে।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নূর-উর রহমান বলেন, নগরীর গুরুত্বর্পূণ সড়কের পাশে বঙ্গবন্ধুর ম্যুরালটি তৈরি করতে যাচ্ছে রাজশাহী সিটি কর্পোরেশন। এরপাশে দিয়ে যারা যাবেন, তারাসহ বিশেষ করে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ম্যুরাল দেখতে পাবেন, জাতির পিতার অবদান সম্পর্কে জানতে পারবেন এবং জানার আগ্রহ বাড়বে।

সিটি কর্পোরেশনের পার্ক ও বিনোদন স্পট ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, জেলা প্রশাসক মোঃ হামিদুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। অনুষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউন নবী দুদু, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন।


শর্টলিংকঃ