Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে হাজারো মানুষের নিয়ে উদযাপিত হবে যোগ দিবস


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে আন্তর্জাতিক যােগ দিবস উদযাপন করা হবে ২২ জুন । আগামী ২২ জুন (শনিবার) বিকেল ৪টায় রাজশাহী কলেজ মাঠে ৫ম আন্তর্জাতিক যােগ দিবস (আইডিওয়াই) উদযাপন করা হবে। এই উপলক্ষে রোববার (১৬ জুন) রাতে রাজশাহীর একটি অভিজাত রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাই কমিশন কার্যালয় এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে দেশটির সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি এ তথ্য জানান। এ সময় সহকারী হাইকমিশনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি জানান, ওই দিন রাজশাহী কলেজ মাঠে এক সাথে দেড় হাজারেরও বেশি মানুষ যোগ ব্যায়াম প্রদর্শন করবেন। রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাই কমিশনের আওতাধীন রংপুরে ১৫ জুন এই দিবস উদযাপন করা হয়েছে।

আগামী ২৩ জুন বগুড়াসহ অন্য শহরগুলিতে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করা হবে। রাজশাহীতে ২১ জুনের পরিবর্তে ২২ জুন আন্তর্জাতিক যােগ দিবস উদযাপন করা হচ্ছে। এর কারণ ২১ জুন রাজধানী ঢাকায়ও যোগ দিবস উদযাপন করা হবে।

সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি আরও বলেন, সাংস্কৃতিক সম্পর্ক স্থাপনের জন্য ভারতীয় কাউন্সিল, রাজশাহী সিটি করপোরেশন রাজশাহী কলেজ, ইউএনএ গ্রুপ, ওয়েসিস পানি কোম্পানি, টাটা মোটরসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের যোগপ্রেমী ও অনুশীলনকারীদের সহায়তায় ভারতীয় সহকারী হাই কমিশন এই যোগ দিবস পালন করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট৷

এছাড়া প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা থাকবেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, ২ অক্টোবর ২০১৮ থেকে ২ অক্টোবর ২০১৯ পর্যন্ত মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে৷ এর অংশ হিসেবেই ২২ জুন রাজশাহী কলেজে আন্তর্জাতিক যোগ দিবস অনুষ্ঠানের আয়োজন করা হবে।

ওই দিন সেখানে নিরামিষ খাদ্য উৎসবেরও আয়োজন করা হবে। কারণ যোগ ব্যায়াম ও নিরামিষ খাদ্য এ দুটোই মানুষের সুস্থ জীবন ধারণের জন্য খুব প্রয়োজন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা নিরামিষ খাবার উপভোগের সুযোগ পাবেন।

যারা প্রথম আসবেন তাদের জন্য থাকবে আকর্ষণীয় যোগ টি-শার্ট। এছাড়া বিনামূল্যে ইভেন্টে এন্ট্রি করা যাবে।


Exit mobile version