রাজশাহীতে হোম কোয়ারেন্টাইন না মানায় দু’প্রবাসীর অর্থদণ্ড


নিজস্ব প্রতিবেদক :

বিদেশ থেকে ফিরে হোম কোয়ারেন্টাইন বিধি না মানায় রাজশাহীতে দুইব্যক্তিকে জরিমানা করা হয়েছে। শুক্রবার বিকেলে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত ওই ব্যক্তি ১০ হাজার টাকা জরিমানা করেন। অভিযুক্ত ব্যক্তি হংকং প্রবাসী। 

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, গত ১০ মার্চ  হংকং থেকে নগরীতে ফেরেন একব্যক্তি। কিন্তু সরকারের নির্দেশনা উপেক্ষা করে তিনি এলাকায় ঘুরে বেড়াচ্ছিলেন।  কোনো ধরনের কোয়ারেন্টাইন বা বিধি নিষেধ মানছিলেন না। এ অবস্থায় স্থানীয়রা বিষয়টি জেলা প্রশাসনকে অবিহিত করেন।

এরপরই ওই এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এসময় হংকং প্রবাসী ওই ব্যক্তিকে ১০হাজার টাকা জরিমানা করা হয়। বিদেশ ফেরত প্রত্যেক ব্যক্তিকে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকা বাধ্যমূলক বলেও জানান তিনি।

অপরদিকে রাজশাহীর বাগমারায় আরেক প্রবাসীকে একই অভিযোগে ১০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।  ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিক আহমেদ এ জরিমানা করেন।

এদিকে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য ইউনিভার্সাল২৪নিউজকে জানিয়েছেন,  গত ১০ মার্চ থেকে এখন পর্যন্ত ৮০৯জনকে কোয়ারেন্টাইনের আওয়াতা আনা হয়েছে। তবে এরইমধ্যে অনেকেই নির্দিষ্ট মেয়াদের মধ্যে করোনা সংক্রমণের কোনো উপসর্গ না দেখা দেয়ায় স্বাভাবিক জীবনযাপনে ফিরেছেন। তবে বৃহস্পতিবার এই বিভাগের আট জেলায় হোম কোয়ারেন্টাইনে ছিলেন ১৮৩জন। এরমধ্যে বগুড়ায় সবচেয়ে বেশি ৩৪জন।


শর্টলিংকঃ