Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহীতে ১০ জনের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিভাগে করোনা ও উপসর্গে ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) সাতজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়ায় একজন করে মারা গেছেন। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা ৫০৯ জনে দাঁড়াল। বুধবার (১২ মে) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার।


তিনি বলেন, বিভাগের আট জেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৭১৪ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৮১ জন। এর মধ্যে বগুড়ার ২১, চাঁপাইনবাবগঞ্জের ১৯, সিরাজগঞ্জের ১৫, রাজশাহীর ১৩, পাবনার পাঁচ, জয়পুরহাটের চার, নওগাঁর দুই এবং নাটোরের দুজন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিভাগে যে ৫০৯ জন মারা গেছেন, তার ৩০৪ জন বগুড়ার। রাজশাহীতে ৭৬, নওগাঁয় ৩৫, সিরাজগঞ্জে ২৩, চাঁপাইনবাবগঞ্জে ২২, পাবনায় ২০, নাটোরে ১৮ এবং জয়পুরহাটে ১১ জনের মৃত্যু হয়েছে।

বিভাগে এ পর্যন্ত করোনা জয় করেছেন ২৯ হাজার ৫৩১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭৮ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ৩ হাজার ৬৯১ জন। গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালহস বিভিন্ন ক্লিনিকে ভর্তি হয়েছেন পাঁচজন।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) সাতজন মারা গেছেন। এদের দুজন মারা গেছেন করোনায়। অন্য পাঁচজন মারা গেছেন উপসর্গ নিয়ে।

মঙ্গলবার (১১ মে) রাতের বিভিন্ন সময় হাসপাতালের করোনা পর্যবেক্ষণ ওয়ার্ড ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে মারা যান তারা। বুধবার (১২ মে) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, করোনায় দুজন মারা গেছেন। উপসর্গ নিয়ে মারা গেছেন আরও পাঁচজন। হাসপাতালের ২২, ২৯, ৩০ নম্বর ওয়ার্ড ও আইসিইউতে তাদের মৃত্যু হয়। পাঁচজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে নিশ্চিত হওয়া যাবে তারা করোনায় আক্রান্ত ছিলেন কি না। তবে বাড়তি সতর্কতা হিসেবে মরদেহ দাফনে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

উপপরিচালক আরও বলেন, হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৭ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭০ জন। আইসিইউতে ভর্তি আছেন নয়জন।


Exit mobile version