রাজশাহীতে ১২০ ভরি সোনার বারসহ আটক ৩


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে বিজিবি’র অভিযানে ১২০ ভরি সোনার বারসহ তিনজনকে আটক করা হয়েছে। বুধবার (১৪ অক্টোবর ) বিকেলে রাজশাহীর বেলপুকুর চেকপোষ্টে চাঁপাইনবাবগঞ্জগামী যাত্রীবাহী বাসে তল্লাশী করে সোনাগুলি জব্দ করা হয়। এসময় সোনাসহ একজন ও পরে বিশেষ অভিযান চালিয়ে চোরাচালান কাজে জড়িত অপর দুই জনকে আটক করা হয়।

আটককৃত চোরাকারবারিরা হলেন, ঢাকার ধামরাইইয়ের মোঃ আলাল (৪৫) , চাঁপাইনবাবগঞ্জ সদরের  শ্রী সুব্র কর্মকার (২৭) ও মিলন হালদার (২৮)। আটক আলাল সোনাগুলো তার ব্যবহৃত স্যান্ডেলের ভিতরে বিশেষ কায়দায় ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাচ্ছিলেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাজশাহী ব্যাটালিয়নের  অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ, পিএসসি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী ব্যাটালিয়ন (১ বিজিবি) এর উপ-অধিনায়ক মেজর মোঃ জাকারিয়া আজম, পিএসসি’র নেতৃত্বে ব্যাটালিয়ন সদর হতে একটি বিশেষ টহল দল বের হয়। টহল দলটি রাজশাহী বেলপুকুর চেকপোষ্টে ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ গামী যাত্রীবাহী বাস গ্রামীণ ট্রাভেলস্ (ঢাকা মেট্রো-ব-১৫-৬৫৮২) তল্লাশী করে মোঃ আলাল (৪৫) এর পায়ের চামড়ার স্যান্ডেলের ভিতর হতে ১২ (বার) টি স্বর্ণের বার (প্রতিটির ওজন-১১৬.৬৪ গ্রাম করে) মোট ০১ কেজি ৩৯৯.৬৮ গ্রাম উদ্ধার করে।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে টহল দলটি প্রথমে চাঁপাইনবাবগঞ্জ বিশ্বরোড থেকে পাচারের সাথে জড়িত আসামি শ্রী সুব্র কর্মকার (২৭)  এবং পরবর্তীতে মহানন্দা ব্রিজের নিচ থেকে আরেক জন আসামি মিলন হালদার (২৮) কে আটক করে। উল্লেখিত স্বর্ণের বারের কোন বৈধ কাগজপত্র না থাকায়  সরকারী শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণ চোরাচালানের দায়ে আটক করা হয়। জব্দকৃত সোনার বাজারমূল্য প্রায় একাশি লক্ষ ষাট হাজা টাকা।

এছাড়াও  তিন জন আসামীর কাছে থেকে একটি হিরো গ্লামার মোটর সাইকেল , ছয়টি মোবাইল ফোন, একটি  রুপার চেইন, একটি হাত ঘড়ি এবং নগদ এগার হাজার সাতশত পঁচানব্বই টাকা উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ আরও জানান,  ধৃত আসামীদেরকে বেলপুকুর থানায় হস্তান্তর এবং স্বর্ণের বার জেলা প্রশাসক, রাজশাহী এর ট্রেজারী শাখায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


শর্টলিংকঃ