দরগার জায়গা দখল করে নির্বাচন কর্মকর্তার মার্কেট নির্মাণ


তানোর প্রতিনিধি:

রাজশাহীর তানোরে কামারগাঁ ইউপির মাদারীপুর বাজারের দরগায় জায়গায় পাকা দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। উপজেলার কাঁমারগা ইউপির ধানুরা গ্রামের মৃত বদের আলী দেওয়ানের পুত্র রোকাব আলী দেওয়ান বিরুদ্ধে সরকারী খাস সম্পত্তি জবর দখলের অভিযোগ উঠেছে। তিনি গোমাস্তপুর উপজেলা নির্বাচন অফিসারের দায়িত্ব পালন করছেন।


উপজেলার কাঁমারগা ইউপির মাদারীপুর বাজারে দরগার জায়গা জবর দখল করে অবৈধ ভাবে দখল করার চেষ্টা করছেন। তিনি সরকারী কর্মকর্তা হওয়ায় প্রভাব বিস্তার করে দরগার জায়গায় অবৈধভাবে পাকা দোকান ঘর নির্মাণ শুরু করেছেন। এদিকে দরগা জবর দখলের খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে, বিরাজ করছে উত্তেজনা।

মাদারীপুর বাজারের রেজাউল ইসলাম বলেন, এটা আমাদের কামারগাঁ ইউপির মাদারীপুর বাজারের দরগায়।এখানে প্রায় শতবর্ষী একটি তেতুল গাছ রয়েছে , অথচ সেই জায়গা জবরদখল করে দোকান ঘর নির্মাণ এটা আমরা কেউ মেনে নিবো না, এই জায়গা রক্ষায় প্রয়োজনে আমরা আন্দোলন কর্মসূচি গ্রহণ করবো।  প্রত্যক্ষদর্শীরা জানান, চলতি বছে অভিযান চালিয়ে অবৈধ স্থাপনার নির্মাণ কাজ বন্ধ করে গফুর আলী নামে এক জনকে আটক ও ভ্রাম্যমান আদালতে তার কাছে থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

এবিষয়ে জানতে চাইলে রোকাব আলী দেওয়ান এসব অভিযোগ অস্বীকার করে বলেন, সম্পত্তি তাদের বৈধ সম্পত্তি তাই তিনি সেখানে দোকান ঘর নির্মাণ করছেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন,তানোর ভূমি অফিসের কর্মকর্তাদের পাঠিয়ে একবার নিষেধ করা হয়েছিলো। পরে আবার কাজ শুরু করলে ভূমি অফিসের কর্মকর্তাসহ পুলিশ পাঠিয়ে ৩০ ডিসেম্বর সোমবার এক জনকে আটক করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।


শর্টলিংকঃ