রাজশাহীতে দু’ঘণ্টা পর রেল চলাচল স্বাভাবিক


নিজস্ব প্রতিবেদক:

রাজবাড়ীর গোয়ালন্দ থেকে ছেড়ে আসা মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহীর হরিয়ানে লাইনচ্যুত হয়। সোমবার রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে রাজশাহীর সঙ্গে  সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে  লাইনচ্যুত হওয়া  ট্রেনটি  রাত সাড়ে দশটার দিকে উদ্ধার করা হলে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

হরিয়ানে লাইনচ্যুত মধুমতি এক্সপ্রেস ট্রেন। ছবি: আবু সাঈদ 

এর আগে  মধুমতি এক্সপ্রেস লাইনচ্যুত হলে ঢাকা-রাজশাহীসহ পশ্চিমাঞ্চল রেলওয়ের  সকল রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এতে রেলপথে রাজশাহীর সাথে সারাদেশের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিনটেনডেন্ট আমজাদ হোসেন জানান, মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজবাড়ী থেকে রাজশাহী রেল স্টেশনের উদ্দেশে আসছিল। পথে হরিয়ান রেলওয়ে স্টেশনের কাছে একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে।

 

লাইনচ্যুত মধুমতি এক্সপ্রেস ট্রেন। ছবি: আবু সাঈদ

এদিকে, ঘটনাস্থলে থাকা আবু সাঈদ জানান, ট্রেনটির লাইনচ্যূত বগি ছাড়া অন্য বগিগুলো কৌশলে অন্য লাইন দিয়ে বের করে নেওয়া হয়। একই সময়ে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া আরেকটা ট্রেন সেখানে গিয়ে থেমে আটকা পড়ে।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি রাজশাহীর চারঘাটের হলিদাগাছী স্টেশন এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। ট্রেন লাইনচ্যুত হওয়ার পর রাজশাহী ঢাকাসহ সব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে পরদিন ভোরে ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার কাজ শুরু করে। পরে সকাল ১০টার দিকে লাইনচ্যুত হওয়া মালবাহী বগিটি উদ্ধারে সক্ষম হয়।

আরও পড়ুন…রাজশাহীতে এনআইডি ছাড়া মিলবে না ট্রেনের টিকিট


শর্টলিংকঃ