Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহী কিংসকে হারিয়ে শীর্ষে রংপুর রাইডার্স


ইউএনভি ক্রীড়া ডেস্ক:

রিলি রুশোর পঞ্চম ফিফটিতে ফিরতি ম্যাচে রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকায় আবারও শীর্ষে উঠেছে মাশরাফি মুর্তাজার রংপুর রাইডার্স।

রাজশাহী কিংস ও রংপুর রাইডার্সের লোগো।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর করা ১৪১ রানের জবাবে ব্যাট করতে নেমে ৮ বল বাকি থাকতেই ৪ উইকেটে ১৪৫ রান স্কোরবোর্ডে জমা করে রংপুর রাইডার্স। ফলে ফিরতি ম্যাচে ৬ উইকেটের সহজ জয় পায় রংপুর। প্রথম সাক্ষাতে রাজশাহী কিংসের কাছে ৫ রানে হেরেছিল রংপুর রাইডার্স।

এ ম্যাচ জয়ের ফলে ১১ খেলায় ৭ জয় ও ৪ পরাজয়ে ১৪ পয়েন্ট নিয়ে নিট রান রেটে এগিয়ে থাকায় তালিকার শীর্ষে উঠে এসেছে রংপুর রাইডার্স। ১০ খেলায় ৭ জয় ও ৩ পরাজয়ে সমান ১৪ পয়েন্ট নিয়ে নিট রান রেটে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

অপরদিকে রাজশাহী হেরে যাওয়ায় ১১ খেলায় ৫ জয় ও ৬ পরাজয়ের তাদের সংগ্রহ ১০ পয়েন্ট। এর ফলে শেষ চারে উঠার সম্ভাবনা অনেকটা ক্ষীণ হয়ে গেলো রাজশাহী কিংসের। অপয়া ১৩ রানে প্রথম উইকেট হারায় রংপুর। ওপেনার ক্রিস গেইল বিদায় নেন ১০ রান করে। দ্বিতীয় উইকেটে রিলি রুশো ও আন্দ্রে হলস ৪১ রানের পার্টনারশিপ গড়েন। আন্দ্রে হলস করেন ১৬ রান।

১২৫ রানে রিলি রুশোর বিদায়ে তৃতীয় উইকেট হারায় রংপুর। রিলি রুশো এবারের বিপিএলে পঞ্চম অর্ধশত রান করেন। ৪৩ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫৫ রান করে আউট হন। দলীয় ১২৭ রানে আউট হন এবি ডি ভিলিয়ার্স। ২৭ বলে ৩৭ রান করেন তিনি।

চতুর্থ উইকেটে নাহিদুল ইসলাম ও মোহাম্মদ মিথুন ১৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়লে ১৮.৪ ওভারে ৪ উইকেটে ১৪৫ রান করে জয়ের বন্দরে ভিড়ে রংপুর রাইডার্স। নাহিদুল ইসলাম ১১ ও মোহাম্মদ মিথুন ৪ রানে অপরাজিত থাকেন। রাজশাহীর মেহেদী হাসান মিরাজ, কায়েস আহমেদ, কামরুল ইসলাম রাব্বি ও আরাফাত সানি একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪১ রান করে রাজশাহী কিংস। রাজশাহী কিংসের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন লরি ইভান্স। এছাড়া কায়েস আহমেদ ২২, ফজলে মাহমুদ ১৮, জনকার ১৬, সৌম্য সরকার ১৪ এবং ওপেনার চার্লস ১২ রান করে আউট হন। রংপুর রাইডার্সের ফরহাদ রেজা ৩০ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া শহীদুল ইসলাম নাজমুল ইসলাম দুটি করে এবং নাহিদুল ইসলাম নেন ১ উইকেট। ম্যাচসেরা হন রংপুর রাইডার্সের পেসার ফরহাদ রেজা।


Exit mobile version