রাজশাহী জেলা আ’লীগে দুই সাবেক এমপির চমক


বিশেষ প্রতিবেদক : 

অবশেষে রাজশাহী জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে চমক দিলেন দুই সাবেক এমপি। আজ বিকেলে জেলা আওয়ামী লীগের সম্মেলনে নতুন সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক হিসেবে আবদুল ওয়াদুদ দারার নাম ঘোষণা করা হয়েছে।  তারা দুজনই এমপি ছিলেন। রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে কমিটির (আংশিক) নাম ঘোষণা করেন দলের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। তবে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ হারিয়েছেন ওমর ফারুক চৌধুরী এবং আসাদুজ্জামান আসাদ। 

মেরাজ উদ্দিন মোল্লা ও আবদুল ওয়াদুদ দারা
মেরাজ উদ্দিন মোল্লা ও আবদুল ওয়াদুদ দারা

এর আগে রাজশাহী বিভাগীয় ক্রীড়া কমপ্লেক্স মাঠে জেলা আওয়ামী লীগের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টায় সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য মােহাম্মদ নাসিম এমপি। সাবেশে বক্তব্য শেষে সেখানে জানানো হয়, বিকেল সাড়ে ৩টায় শিল্পকলা একাডেমিতে শুধুমাত্র সম্মেলনের কাউন্সিলরদের উপস্থিতিতে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।  এরপর কড়া নিরাপত্তাব্যবস্থার মধ্য দিয়ে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। সেখানে মেরাজ উদ্দিন মোল্লা, আসাদুজ্জামান আসাদ ও রায়হানুল হক রায়হান নিজেদের সভাপতি পদে প্রার্থিতা ঘোষণা করেন। পরে তাদের তিনজনকে নিয়েই সমঝোতা করতে রুদ্ধদ্বার বৈঠকে বসেন দলের কেন্দ্রীয় নেতারা।

বৈঠক থেকে বেরিয়ে এসে কাউন্সিলরদের সামনে নতুন সভাপতি হিসেবে সাবেক এমপি মেরাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক সাবেক এমপি আবদুল ওয়াদুদ দারার নাম ঘোষণা করেন মোহাম্মদ নাসিম। এসময়  ১নম্বর যুগ্ম সম্পাদক পদে বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাবলু ও ২ নং যুগ্ম সম্পাদক হিসেবে আয়েন উদ্দিন এমপিও নাম ঘোষণা করা হয়।

নতুন সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা ইউনিভার্সাল২৪নিউজ-কে বলেন, দীর্ঘদিন ধরে আমি আওয়ামী লীগের কর্মী হিসেবে কাজ করে আসছি। আজীবন দলের সঙ্গেই থাকতে চাই।এরআগেও দলের নেতা ও জনপ্রতিনিধি হয়ে কাজ করেছি। এখন  দলের সভানেত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছে তা আনন্দের হলেও চ্যালেঞ্জিং। তাই সবাই নিয়ে একসাথে আমি মিলেমিশে কাজ করতে চাই।

এক প্রতিক্রিয়ায় সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ইউনিভার্সাল২৪নিউজ-কে বলেন, দলের সভানেত্রী যা সিদ্ধান্ত দিয়েছেন এর বাইরে কারো কোনো বক্তব্য থাকা উচিত নয়। আমি দলের সিদ্ধান্ত মেনে নিতে সব সময়ই প্রস্তুত। নতুন কমিটিকে শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। তবে বিদায়ী সভাপতি ওমর ফারুক চৌধুরীর কোনো বক্তব্য পাওয়া যায় নি।

কাউন্সিলের প্রথম অধিবেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাসিম বলেন,  আন্দোলনের নামে বিএনপি সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করলে কোনো ছাড় দেয়া হবে না। বেগম খালেদা জিয়াকে কারাদণ্ড দিয়েছেন আদালত। কাজেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মুক্তি দিতে পারেন না।   দেশের উন্নয়ন দেখে ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি-জামায়াত- এমন অভিযোগ করে তিনি বলেন,  আগামী একটা কঠিন যুদ্ধ হবে। এই যুদ্ধে বিএনপি-জামায়াতকে নিশ্চিহ্ন করে দেয়া হবে। এজন্য দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকারও আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ক্ষমতা কখনো চিরস্থায়ী নয়। মানুষের ভালবাসা দীর্ঘস্থায়ী। তাই ক্ষমতার দাপট দেখানে পাড়া-মহল্লায় হোন্ডা হাঁকাবেন না। এমপি সাহেবরা হোন্ডা-গুণ্ডা নিয়ে চলবেন না। মানুষের কাছে যান। তাদের সাথে ভাল আচরণ করুন।

সভায় বিশেষ অতিথি  ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রােকেয়া সুলতানা, আওয়ামী লীগের সদস্য মেরিনা জাহান।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন সমন্বয়ক ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, পুঠিয়া-দুর্গাপুর আসনের এমপি ডা. মনসুর রহমান, পবা-মোহনপুর আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের এমপি আদিবা আনজুম মিতা, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মেরাজ উদ্দিন মোল্লা।

এর আগে সকাল থেকেই সম্মেলন স্থলে নেতাকর্মীরা মিছিল নিয়ে আসতে থাকেন। ১১টার মধ্যে সম্মেলন কেন্দ্র কানায় কানায় পূর্ণ হয়ে যায়।


শর্টলিংকঃ