Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাজশাহী পাউবো’র উচ্ছেদ অভিযানে এমপির বাধা


নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীতে নোটিস না দিয়ে খালের উপরের অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়েছিলেন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একদল পুলিশ সদস্য। কিন্তু স্থানীয় এমপির বাধায় সেটি বন্ধ হয়ে যায়। চার ঘণ্টার বেশি সময় ম্যাজিস্ট্রেটরা চেষ্টা করার পরেও এমপি ফজলে হোসেন বাদশাকে সেখান থেকে সরাতে পারেন নি। পরে সময় দিয়ে চলে যান ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা।

রাজশাহী সদর আসনের এমপি ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার দাবি, প্রভাবশালীদের বাদ দিয়েই উচ্ছেদ অভিযান শুরু করেছিল প্রশাসন। তাই তিনি বাধা দিয়েছেন। আগে একটি তালিকা করা হবে। তালিকার পর যারাই সরকারি জায়গা দখলে রাখবেন, তাদেরই উচ্ছেদ করা হবে।

রবিবার সকালে বিপুল সংখ্যক পুলিশ সদস্যকে নিয়ে নগরীর শাহ্ মখদুম ও চন্দ্রিমা থানার মধ্যে সরকারি খালের উপর থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালাতে যায় পানি উন্নয়ন বোর্ড। গাঙ্গপাড়া এলাকায় অভিযান শুরু করলে খবর পেয়ে সেখানে হাজির হন এমপি ফজলে হোসেন বাদশা। এলাকাবাসীকে নোটিশ না দিয়ে উচ্ছেদের কারণ জানতে চান। এসময় ম্যাজিস্ট্রেট ও এমপির মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। পরে উচ্ছেদ বন্ধে স্থানীয় জনতাকে নিয়ে বসে পড়েন বাদশা।

স্থানীয়রা জানান, দীর্ঘ সময় ধরে পানি উন্নয়ন বোর্ডের ওই জায়গায় বসবাস করে আসছে পাঁচ শতাধিক পরিবার। রবিবার হঠাৎ করেই উচ্ছেদ অভিযান শুরু হয়।

তবে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলম বলেন, বৃহস্পতিবার এলাকায় মাইকিং করা হয়েছে। রবিবার উচ্ছেদ অভিযান শুরু করা হয়। কিন্তু এমপির আপত্তির কারণে উচ্ছেদ স্থগিত করা হয়েছে। যারা সেখানে আছেন, তারা নিজ দায়িত্বে উঠে যাবেন। এরপর জায়গাটি বুঝে নেওয়া হবে। এমন কথা হয়েছে স্থানীয়দের সঙ্গে। তবে আশেপাশে উচ্ছেদ চালানো হয়েছে।


Exit mobile version