রাজশাহী সিটি হাসপাতালের নতুন আঙ্গিকের যাত্রা শুরু মঙ্গলবার


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি হাসপাতাল নতুন আঙ্গিকে আধুনিক চিকিৎসা সেবা নিয়ে আগামী ২ জুলাই উদ্বোধন উপলক্ষে নগর ভবনের সিটি হল রুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার দুপুরে সেলট্রনের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।


সংবাদ সম্মেলনে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী নগরীতে সাধ্যের মধ্যে আধুনিক চিকিৎসা সেবা দিতে যাত্রা শুরু করতে যাচ্ছে রাজশাহী সিটি হাসপাতাল। চিকিৎসা সেবার মান বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী সিটি হাসপাতাল নতুন যাত্রা শুরু করার মহাপরিকল্পনা করেছেন। ২ জুলাই থেকে রাজশাহী সিটি হাসপাতাল যাত্রা শুরু করবে নতুন আঙ্গিকে। সেলট্রন কর্তৃপক্ষ সিটি হাসপাতালে স্বল্প খরচে উন্নত প্রযুক্তিতে ও আধুনিক পদ্ধতিতে চিকিৎসা সেবার প্রত্যয়ে সম্প্রতি রাজশাহী নগরীর রানীনগরস্থ সিটি হাসপাতাল পরিচালনা, রক্ষণাবেক্ষণ ও স্বাস্থ্যসেবা পরিচালনার দায়িত্ব পায়।

রাজশাহীসহ আশেপাশের অঞ্চলের রোগিদের সঠিক সেবা দেয়ার লক্ষ্য নিয়ে সেলট্রন বদ্ধপরিকর। সেই লক্ষ্য নিয়ে হাসপাতালের সকল কার্যক্রম আধুনিকায়ন করে চিকিৎসা সেবা দেয়ার ব্যবস্থা করেছেন। বিশেষ করে গর্ভবতী মায়েদের পরিপূর্ণ সেবা প্রদান করার লক্ষ্যে সিটি হাসপাতাল সেবায় নিয়োজিত থাকবে। হাসপাতালের পরিবেশ ও কাঠামোর যুগোপযোগী পরিবর্তন সাধন করে সর্ম্পূণ নতুন রুপে আধুনিক চিকিৎসা সেবার উপযোগী করে তুলেছে সেলট্রন কর্তৃপক্ষ।

এ সময় মেয়র আরো বলেন, আগামীতে সিটি হাসপাতালকে ছাত্রী মেডিকেল কলেজ ও হাসপাতালে উন্নীত করা হবে। স্বাস্থ্যসেবার পরিধি ও মান বৃদ্ধি করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সিটি হাসপাতালের সেবার পরিধি বৃদ্ধি করতে এ চুক্তি। চুক্তি অনুযায়ী কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা ও নাগরিকদের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, হাসপাতালে নতনরূপে আউটডোর, সার্বক্ষণিক ও সান্ধ্যকালীন বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চেম্বারে চিকিৎসা সেবা, আধুনিক পেশেন্ট বেড, কেবিন, নতুন চিকিৎসা সরঞ্জাম, আধুনিক ও স্বাস্থ্যকর পরিবেশে ন্যায্য মূল্যে সেবা, মায়েদের স্বাস্থ্য সেবা ও আধুনিক অপারেশন থিয়েটারসহ পুরো হাসপাতাল বিল্ডিংকে সাজানো হয়েছে নতুনভাবে। একইসাথে যুক্ত হয়েছে আরো বেশি দক্ষ ডাক্তার, নার্স ও জনবল। পার্শবর্তী এলাকাসহ দূরবর্তী এলাকার জনগণকে আধুনিক স্বাস্থ্যসেবা প্রদানে সম্পূর্ণ প্রস্তুতি গ্রহণ করেছে রাজশাহী সিটি হাসপাতাল।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শাওগাতুল আলমের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, রাসিকের সচিব রেজাউল করিম, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, সেলট্্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন, নির্বাহী পরিচালক মাসুদ মহিউদ্দিন প্রমুখ।

এদিকে আগামীকাল মঙ্গলবার বেলা ১১টায় রাণীনগরস্থ সিটি হাসপাতালের নতুন আঙ্গিকের যাত্রার উদ্বোধন করবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।


শর্টলিংকঃ