রাণীনগরে প্রতিমা তৈরীতে ব্যস্ত শিল্পীরা


রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

শারদীয় দূর্গা পূজাকে সামনে রেখে নওগাঁর রাণীনগরের পূজা মন্ডপগুলোতে প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছে প্রতিমা শিল্পীরা। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। এবছর উপজেলার ৮টি ইউনিয়নে ৫০টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে।

 

 

পূজার উৎসবকে পরিপূর্ণ রুপ দিতে মন্ডপগুলোতে চলছে ব্যাপক সাজ সজ্জার প্রস্তুতি। ইতিমধ্যে বেশীর ভাগ মন্ডপ গুলোতে প্রতিমার কাঠামো মাটির কাজ শেষ। শুরু হবে রং তুলি ও সাজ সজ্জার কাজ। আগামী ৪ অক্টোবর শুরু হতে যাচ্ছে হিন্দু ধর্মের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। রাণীনগরে স্থাণীয় শিল্পী ছাড়াও বিভিন্ন স্থান থেকে আগত শিল্পীরা এসে প্রতিমা তৈরী এবং রং তুলির ও সাজ সজ্জার কাজ করছেন। প্রতিটি পূজা মন্ডপের জন্য তৈরী হচ্ছে দূর্গা, স্বরস্বতী, গনেশ কার্তিক, অসূর, সিংহ, হাঁস, পেঁচা, সর্পসহ বিভিন্ন প্রতিমা।

শারদীয় দূর্গাপূজা উৎসব শান্তিপূর্ণ ভাবে পালন ও নিরাপত্তা নিশ্চিত করনের লক্ষ্যে ইতিমধ্যে প্রতিটি পূজামন্ডপ পরিদর্শন করাসহ প্রতিটি পূজা উদযাপন কমিটির সভাপতি-সম্পাদকসহ সদস্যদের সাথে মত বিনিময় করছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) জহুরুল হক বলেন, হিন্দু ধর্মের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। এ উপলক্ষে উপজেলায় ৫০টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে প্রতিটি পূজামন্ডপ গুলোতে পরিদর্শন করছি এবং প্রতিটি পূজা মন্ডপের সভাপতি ও সম্পাদকসহ সদস্যদের সাথে মত বিনিময় করছি। এ উৎসব শান্তিপূর্ণ ভাবে পালন ও নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে থানা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্নক নিরাপত্তার প্রস্তুতি নেওয়া হয়েছে।


শর্টলিংকঃ