Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাণীনগরে বাইপাস রাস্তা সংষ্কার না করায় জনদুর্ভোগ বাড়ছে


রাজেকুল ইসলাম , রাণীনগর (নওগাঁ ):
নওগাঁর রাণীনগর বাজারের জনগুরুত্বপূর্ন সংকুচিত স্থান বিজয়ের মোড় অংশের যানজট কমানোর জন্য প্রেসক্লাব মোড় হতে মহিলা অনার্স কলেজ মোড় পর্যন্ত ২০১৬ সালে বিকল্প (বাইপাস) রাস্তা নির্মাণ করা হয়। কিন্তু নির্মান পরবর্তী আর কোন প্রকার সংস্কার কাজ না করায় রাস্তাটির মাঝ অংশের মাটি দেবে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পরায় জন সীমাহীন জন দুর্ভোগের সৃষ্টি হচ্ছে।


স্থানীয় সংসদ সদস্য ও ইউনিয়ন পরিষদ চেয়াম্যানের উদ্দ্যোগে এই বাইপাস রাস্তা নির্মাণ করা হয়। বাইপাস রাস্তা দিয়ে রাণীনগর উপজেলা সদর থেকে আবাদপুকুর গামী সকল প্রকার ভারী যানবাহন চলাচল করার ফলে উপজেলার জনগুরুত্বপূর্ন বিজয়ের মোড় নামক স্থানের যানজট কমে যায়। কিন্তু বর্তমানে বাইপাস রাস্তাটির বেহাল দশার কারণে অনেক ছোট-বড় যানবাহন এই বিকল্প রাস্তা দিয়ে যেতে ভয় পায়। যে কারণে পূণরায় তারা মেইন রাস্তা দিয়ে চলাচল করায় বিজয়ের মোড়ে যানবাহনের জটলা লেগেই থাকছে।

সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু বলেন, রাস্তা সংস্কারের জন্য সকল কাগজপত্রাদি উপজেলা প্রকৌশলী অফিসে জমা দেয়া হয়েছে। খুব তাড়াতাড়ি সংষ্কার কাজ হবে বলে আশা করছি। উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞা বলেন, ওই রাস্তা বেহাল দশা সংস্কারের জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট প্রস্তাব পাঠানো হয়েছে। বরাদ্দ পেলেই পেলেই সংস্কারের কাজ শুরু করা হবে।


Exit mobile version