রাণীনগরে বিদ্যুতের তারে জড়িয়ে ২ শ্রমিক নিহত


রাণীনগর(নওগাঁ) প্রতিনিধি :

পুকুরের মাছ রক্ষা করতে গিয়ে অবৈধ ভাবে ঝুলানো বিদ্যুতের তারে জড়িয়ে ২ জন ধান কাটা শ্রমিক নিহত ও ১ জন আহতের ঘটনায় নিহতদের পরিবারে শোকের মাতম চলছে। এই হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে সোমবার ১৮ মে সকালে নওগাঁর রাণীনগর উপজেলার প্রত্যন্ত এলাকা বিশিয়া গ্রামে।

নিহতরা হলেন বিশিয়া গ্রামের মৃত- আবুল প্রামানিকের ছেলে শ্রমিক জাহিদুল ইসলাম (৩০) ও মৃত খালেকের ছেলে আনোয়ার হোসেন (৩১)। এছাড়াও আনোয়ার হোসেনের আপন সহোদর (ছোট ভাই) হোসেন আলী (২৭) গুরুত্বর আহত অবস্থায় হয়ে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয় গ্রামবাসী সূত্রে জানাগেছে, বিশিয়া গ্রামে অভয়ের পুকুরের মাছ রক্ষার্থে পুকুর পাড়ের চারদিকে প্রতিদিন রাতে অবৈধ ভাবে ঝুলানো তারে তার ছেলেরা বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখতো। ওই দিন সকাল অনুমান ৬টার দিকে শ্রমিক জাহিদুল, আনোয়ার ও হোসেন আলী ধান কাটার জন্য পুকুর পাড় দিয়ে মাঠে যাচ্ছিলো। তখন সবার অজান্তে প্রথমে জাহিদুল ওই তারের সঙ্গে জড়িয়ে গেলে তাকে বাঁচানোর জন্য আনোয়ার এগিয়ে গেলে সেও বিদ্যুতের সঙ্গে জড়িয়ে পড়েন।

পরে হোসেন আলীও তাদের বাঁচানোর জন্য এগিয়ে গেলে সেও বিদ্যুতের তারে জড়িয়ে পড়ে। বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে জাহিদুল ও আনোয়ার ঘটনাস্থলেই মারা যায় এবং গুরুত্বর আহত অবস্থায় হোসেন আলীকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনার পরেই পুকুরে মালিকপক্ষ তারগুলো সড়িয়ে ফেলেন বলে গ্রামবাসীর অভিযোগ।

রাণীনগর পল্লী বিদ্যুৎ সমিতি-১ জোনাল অফিসের এজিএম সাইদি সবুজ খাঁন বলেন, ঘটনার পরেই অভয়ের ছেলেদের বিদ্যুতের মিটার জব্দ করা হয়েছে এবং বিভাগীয় মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়তে পারেন  চাঁপাইনবাবগঞ্জে আরও ২০জন করোনা রোগী শনাক্ত


শর্টলিংকঃ