Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাণীনগরে ভূয়া ডিআইজি গ্রেফতার


রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর রাণীনগর থানার পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আভিযান চালিয়ে আকমল হোসেন মামুন (৫২) নামের এক ভূয়া পুলিশের ডিআইজি পরিচয় প্রদানকারীকে গ্রেফতার করেছে। সে দীর্ঘ দিন ধরে তার শ্বশুরবাড়ি নওগাঁ সদর থানার চন্ডিপুর গ্রামে বসবাস করতো।

রাণীনগর উপজেলার বটতলীর মোড় নামক স্থানে কাপড় ব্যবসার অন্তরালে বিভিন্ন ব্যক্তির কাছে ফোন করে কখনো পুলিশের বড় আফিসার ডিআইজি, আবার ক্ষেত্র বিশেষে প্রশাসনের সহকারি সচিবসহ বিভিন্ন মন্ত্রনালয়ের উর্দ্ধতন কর্মকর্তার পরিচয় দিয়ে হুমকী-ধামকীসহ নানান কায়দায় মানুষের কাছ থেকে প্রতারণা করে বিভিন্ন নাম্বার থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতো।

সম্প্রতি সে ট্রিপল নাইনে ফোন দিয়ে বিভিন্ন পুলিশ অফিসারের নাম্বার নিয়ে প্রতারণার এক পর্যায়ে মোবাইল ফোন ট্যাকিংয়ের মাধ্যমে পুলিশ তার অবস্থান নিশ্চিত করে শনিবার সকালে রাণীনগর বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত মামুন সিরাজগঞ্জ জেলার চৌহালী উপজেলার চরকাঠালী গ্রামের মৃত ইউসুফ আলীর ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় বেশ কয়েকটি ভূয়া পরিচয় দিয়ে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে মামলা রয়েছে।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ জহুরুল হক জানান, গ্রেফতারকৃত আকমল হোসেন মামুন কিছুদিন ধরে রাণীনগরে কাপড়ের ব্যবসার অন্তরালে বেশ কয়েকজন মিলে সিন্ডিকেট করে পুলিশ এবং প্রশাসনের বড় অফিসার সেজে ভূয়া পরিচয় দিয়ে নানা জায়গায় বিভিন্ন নাম্বার থেকে ফোন করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিতো। এমনকি ট্রিপল নাইনে ফোন দিয়ে পুলিশ অফিসারদের নাম্বার নিয়ে নিজেকে ডিআইজি পরিচয় দিয়ে খোদ পুলিশকেও বিব্রত করতো। সম্প্রতি রাণীনগরে এক শিক্ষিকাকে ফোন করে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করে। শনিবার সকালে তাকে গ্রেফতার করি।


Exit mobile version