রাণীনগর আতাইকুলা উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠিত


রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

ঈদের ৩য় দিন বুধবার বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উপজেলার আতাইকুলা জনকল্যান উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ১৯৬৩ সালের প্রতিষ্ঠার পর থেকে এবারই প্রথম এত আনন্দঘন উৎসবমুখর পরিবেশে উদযাপিন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রাক্তন কৃতি ছাত্র বগুড়ার পুলিশ সুপার (ডিএসবি)আব্দুল জলিল। বিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের উপস্থিতিতে তৈরি হয় এক আনন্দঘন পরিবেশ। অনেকদিন পর শৈশবের সেই প্রিয় সহপাঠীদের কাছে পেয়ে অনেকে আবেগাপল্লুত হয়ে পড়েন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাঠ করার মাধ্যদিয়ে পুনর্মিলনী অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। তাছাড়া বিদ্যালয়ের যে সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীগণ মৃত্যুবরণ করেন তাদের স্মরনে অনুষ্ঠানের শুরুতে এক মিনিট নিরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বগুড়ার পুলিশ সুপার (ডিএসবি) আব্দুল জলিল।

আতাইকুলা জনকল্যান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ জালাল উদ্দিনের সভাপতিত্বে প্রথমভাগে স্মৃতিচারণে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, পুনর্মিলনী কমিটির সভাপতি প্রাক্তন ছাত্র রফিকুল আলম বাবু, সাধারণ সম্পাদক এসএম সাইফুল ইসলাম, বেলজিয়াম, প্রাক্তন শিক্ষক ময়েজ উদ্দিন সরদার রমেশ পাল প্রমূখ।

স্মৃতিচারণায় বিদ্যালয় জীবনের মজার কথাগুলো শুনে সবাই যেমন প্রাণখুলে হেসেছেন তেমনি হারিয়ে যাওয়া প্রিয় শিক্ষক ও বন্ধুবান্ধবদের কথা মনে করে অনেকে নিরবে চোখের পানি ফেলেছেন।

পুনর্মিলনীর দ্বিতীয় পর্বে ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষাথীসহ বিভিন্ন শিল্পীরা।

ভবিষ্যতে এধরনের আরো অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে আতাইকুলা জনকল্যান উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের বন্ধন আরো দঢ় করার পাশাপাশি সমাজের বিভিন্ন ইতিবাচক কাজে এই পরিষদ ভূমিকা রাখতে পারে বলে উপস্থিত প্রাক্তন শিক্ষার্থীরা মন্তব্য করেন।


শর্টলিংকঃ