রাণীনগর সরকারী পাইলট স্কুলে জাল সনদে ২৫ বছর চাকরি


রাজেকুল ইসলাম,  রাণীনগর  :

নওগাঁর রাণীনগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক (ইসলাম ধর্ম) আব্দুস সোবহান মৃধার বিরুদ্ধে ভূয়া ও জাল সনদে চাকরির অভিযোগ তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকার সহকারি পরিচালক (১) মো. আমিনুল ইসলাম টুকু স্বাক্ষরিত গত ৯ মার্চ তারিখের এক চিঠিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর রাজশাহী অঞ্চলকে তদন্ততের নির্দেশ দিয়েছেন

অভিযোগে জানা গেছে, আব্দুস সোবহান মৃধা জাল সনদ দিয়ে প্রায় ২৫ বছর ধরে ওই বিদ্যালয়ে চাকুরি করে আসছেন। সম্প্রতি বিদ্যালটি সরকারিকরণ হলে শিক্ষকের প্রয়োজনীয় কাগজপত্র যাচাই বাছাইয়ে তার সনদে অসংগতি ধরা পড়ে।

অভিযোগে বলা হয়, তার দাখিল পাশের সনদে ঘষামাজা রয়েছে। জন্ম তারিখ অনুযায়ী দাখিল পাশের সময় বয়স ছিল মাত্র ১৩ বছর।  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজ বিষয়ে পড়াশুনাকালীন সময়ে বেগম রোকেয়া হলের শিক্ষার্থী ছিলেন বলে উল্লেখ রয়েছে। অথচ ওই হলটি  ছাত্রীদের।

বিষয়টি জানাজানি হলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোরশেদা বানু ১২টি দপ্তরে লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড রাজশাহী অঞ্চলের উপ-পরিচালককে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

এবিষয়ে রাণীনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল জলিল বলেন,  সহকারি শিক্ষক আব্দুস সোবহানের বিরুদ্ধে জাল সনদে চাকুরির অভিযোগটি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহী অঞ্চল, রাজশাহীকে তদন্তের নির্দেশ দিয়েছেন এবং অনুলিপি পেয়েছি। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।


শর্টলিংকঃ