Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাবিতে অ্যাক্রেডিটেশন বিষয়ক সেমিনার


রাবি সংবাদদাতা:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অ্যাক্রেডিটেশন বিষয়ক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে স্টেপিং টুওয়ার্ড এ্যাক্রিডেটেশন: শেয়ারিং অব ভিউজ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

রাবিতে অ্যাক্রেডিটেশন বিষয়ক সেমিনারে বক্তৃতা করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউটশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের পরিচালক অধ্যাপক আবু বকর মো. ইসমাইল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ এ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান ও বাংলাদেশ একাডেমি অব সায়েন্সেস ফেলো অধ্যাপক মেজবাহউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি মেজবাহ উদ্দিন আহমেদ বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে বিশেষ করে উচ্চশিক্ষার মানোন্নয়নের ও বৈশ্বিক মানদন্ডে স্বীকৃতির গুরুত্ব ও প্রয়োজনীয়তা এবং সে লক্ষে বাস্তবায়নাধীন সরকারের পরিকল্পনা সম্পর্কে একটি প্রবন্ধ ও মাল্টিমিডিয়ায় প্রাসঙ্গিক তথ্য-উপাত্ত উপস্থাপন করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের অতিরিক্ত পরিচালক অধ্যাপক জাহানুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্মারক তুলে দেয়া হয়।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের অতিরিক্ত পরিচালক অধ্যাপক প্রণব কুমার পান্ডের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, ভারপ্রাপ্ত কলেজ পরিদশর্ক অধ্যাপক মো. মজিবুর রহমান, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. বাবুল ইসলাম, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান প্রমূখ।#


Exit mobile version