রাবিতে কর্মচারী নিয়োগের বয়সসীমা বৃদ্ধি


রাবি সংবাদদাতা:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগের ক্ষেত্রে বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ বছর করা হয়েছে। এছাড়া চাঁদাবাজি, ছিনতাই ও মাদক সেবনে জড়িত থাকার অভিযোগে দুই কর্মচারীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মূল ফটক। ফাইল ছবি।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. আব্দুস সোবহানের সভাপতিত্বে ৪৮৮তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সদস্য ও মাদারবখ্শ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুল আলীম এ তথ্য নিশ্চিত করেছেন। অধ্যাপক আব্দুল আলীম জানান, ‘সিন্ডিকেট সভায় কর্মচারী নিয়োগে আবেদনের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছর করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।’ জানা গেছে, এর আগে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে আবেদনের বয়স ছিল ৩০ বছর। সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী ৩৫ বছর পর্যন্ত আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সিন্ডিকেট সদস্য অধ্যাপক আলীম জানান, চাঁদাবাজি, মাদক সেবনসহ বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে দুই কর্মচারীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বহিস্কৃত দুই কর্মকর্তা হলেন- টাইপিং শাখার মাসুদ রানা ও কেন্দ্রীয় পত্র প্রেরণ শাখার সেলিম রেজা। এ ঘটনায় পরবর্তী সিন্ডিকেট সভায় তদন্ত কমিটি গঠন করা হতে পারে বলে উল্লেখ করেন তিনি।

 


শর্টলিংকঃ