রাবিতে চার দিনব্যাপী বই মেলা শুরু


রাবি প্রতিনিধি:

অমর একুশে ফেব্রুয়ারি ও জোহা দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চার দিনব্যাপী বই মেলা শুরু হয়েছে। মক্সগলবার বিশ্ববিদ্যালয়ের শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী প্রশাসনিক ভবনের সামনে এ মেলার উদ্বোধন করেন প্রখ্যাত কথাসাহিত্যক হাসান আজিজুল হক।

রাবিতে চার দিনব্যাপী বই মেলা শুরু

বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশন ও বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব পৃথকভাবে বইমেলার আয়োজন করে।বই মেলা আয়োজক সূত্রে জানা যায়, মেলায় সব ধরনের লেখকের বই পাওয়া যাবে। বিভিন্ন ধরণের উপন্যাস, ছোট গল্প, ইতিহাসের বই, গল্পের বই, ছোটদের মজার বই পাওয়া যাবে।

আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত সায়েন্স ক্লাবের এবং ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত নবজাগরণ ফাউন্ডেশনের বইমেলা চলবে।নবজাগরণ ফাউন্ডেশনের সভাপতি খালিদ হাসান বলেন, ২০১৫ সাল থেকে একুশে ফেব্রুয়ারি ও জোহা দিবস উপলক্ষে আমরা এ বইমেলার আয়োজন করে থাকি। এবার দিয়ে ৬ষ্ঠ বার। আমরা সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করি।

এ বইমেলা থেকে যে লভ্যাংশ পাই সেটা সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলের কাজে লাগাই। ভবিষ্যতেও সংগঠনটি এভাবেই কাজ করে যেতে চান বলে জানান তিনি।সায়েন্স ক্লাবের সভাপতি মাহদী হাসান জানান, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন রকম মেলা হয় কিন্তু বইমেলা কম হয়। যার ফলে বই কেনার প্রতি অনেকে আগ্রহ হারিয়ে ফেলে। দুই বছর ধরে আমরা এ আয়োজন করে আসছি। তবে গত বছরের তুলনায় এবার আমরা দ্বিগুন বই মেলায় হাজির করেছে। আশা করছি সবাই মেলায় আসবেন এবং প্রয়োজনীয় বই সংগ্রহ করবে।


শর্টলিংকঃ