Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাবিতে চিহ্নমেলা ১১ ও ১২ মার্চ


রাবি সংবাদদাতা:

রাবিতে চিহ্নমেলা উপলক্ষ্যে প্রস্তুতিসভা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চিহ্নমেলা চিরায়তবাঙলা-২০১৯ আয়োজন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সের শিক্ষক লাউঞ্জে এ সভা অনুষ্ঠিত হয়। আগামী ১১-১২ মার্চ বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ্ কলা ভবনের সামনে দুই দিনব্যাপী এ মেলা শুরু হবে।

মেলায় দেশের সাহিত্য বিষয়ক সংগঠনগুলোর পাশাপাশি পশ্চিমবঙ্গের বিভিন্ন সংগঠন, লেখক, সম্পাদক অংশ নেবেন। বিশ্ববিদ্যালয়ের সাহিত্য বিষয়ক ছোট কাগজ চিহ্ন’ এই মেলার আয়োজন করেছে। প্রতি তিনবছর অন্তর এই মেলা অনুষ্ঠিত হয়।

সভায় মেলা আয়োজনের লক্ষ্যে সার্বিক বিষয়ে আলোচনা করা হয়। মেলা বাস্তবায়নের জন্য চিহ্ন সংশ্লিষ্ট সকলকে বিভিন্ন কাজের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়। চিহ্ন প্রধান ড. শহীদ ইকবালের সভাপতিত্বে ও চিহ্নকর্মী নাসিম সরকারের সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় পাবনা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের অধ্যাপক খালেক মিঠু, রাজশাহী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক পুলক পারিজাত, অগ্রণী মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ড. তবিব রহমান, কবি শামীম শাহরিয়ার, কবি আহমেদ নীল, কবি রফিক সানি প্রমুখ উপস্থিত ছিলেন।

‘চিত্তের প্রসারতা মস্তিষ্কের মুক্তি’ স্লোগানকে ধারণ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাহিত্যানুরাগী কিছু তরুণ ২০০০ সালে বাংলা সাহিত্য চর্চা বিষয়ক একটি সংগঠন প্রতিষ্ঠা করেন। ২০১১ সাল থেকে সংগঠনটি আয়োজন করে আসছে চিহ্নমেলার। সর্বশেষ ২০১৬ সালে এ মেলা অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি/আ.


Exit mobile version