রাবিতে দু’দিনব্যাপী ইতিহাস অ্যালামনাই সম্মিলন শুরু


রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ইতিহাস অ্যাালামনাই অ্যাসোসিয়েশনের নবম দ্বি-বার্ষিক সম্মিলন শুরু হয়েছে। শুক্রবার সকালে শহীদুল্লাহ কলা ভবন চত্বরে বেলুন-ফেস্টুন উড়িয়ে এই সম্মিলনের উদ্বোধন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

উদ্বোধনের পর সম্মিলনের অতিথিবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক-বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শেষে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান এবং পৃষ্ঠপোষক হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া উপস্থিত ছিলেন।

অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক আতফুল হাই শিবলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অধ্যাপক মো. শফিউল আলম ও অধ্যাপক মো. মাহবুবর রহমানকে ইতিহাস চর্চায় অবদানের জন্য আজীবন সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে ২০১৬ ও ২০১৭ সালের ইতিহাস বিষয়ে বিএ (অনার্স) পরীক্ষায় প্রথম স্থান অধিকারী সৈয়দ নাইমুর রহমান সোহেল ও কেএম আব্দুল্লাহ আল-আমিন রাব্বিকে অ্যালামনাই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এছাড়া পরীক্ষায় কৃতিত্বের জন্য ৩১ জন শিক্ষার্থীকে বিশেষ পুরস্কার ও অ্যাসোসিয়েশনের বিশিষ্ট সদস্য ওমর কবীর কুমার ২০১৭ সালের ইতিহাস বিষয়ে বিএ (অনার্স) পরীক্ষায় সর্বোচ্চ জিপিএপ্রাপ্ত শিক্ষার্থী কবীর হাসানকে ব্যক্তিগতভাবে পুরস্কার প্রদান করেন।

সেখানে অন্যদের মধ্যে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যাপক মর্ত্তুজা খালেদ স্বাগত বক্তৃতা ও অধ্যাপক মো. আবুল কাশেম ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইতিহাস বিভাগের শিক্ষক ড. সাহিনা আক্তার সম্মিলন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। দুই দিনব্যাপী সম্মিলনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে কর্ম অধিবেশন, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রমূখ।#


শর্টলিংকঃ