রাবিতে পথ শিশুদের ‘দুই টাকায়’ খাবার


রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পথ শিশু ও হতদরিদ্র মানুষের মাঝে দুই টাকায় খাবার বিতরণ করবে প্রেজেন্টেশন অ্যান্ড ক্যারিয়ার অর্গানাইজেশন (পিসিও)। আগামী শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ডীনস কমপ্লেক্স ভবনের সামনে বিকাল চারটায় এই কর্মসূচি অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির চেয়ারম্যান এস এম মাসুম পারভেজ।

এছাড়াও ওই দিন বেলা দুইটায় ক্যারিয়ার ভাবনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে অংশ নিতে ১৫-১৭ অক্টোবর এর মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান। প্রধান আলোচক হিসেবে থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মো. হাতেম আলী এবং রাজশাহী সিটি কর্পোরেশনের নিবার্হী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল।

দুইটি পর্বে সেমিনারে প্রথম পর্বে এমএনসি, আইইএলটিএস এবং স্টাডি অ্যাব্রাড সম্পর্কে আলোচনা করা হবে। এ বিষয়ে আলোচনা করবেন মুহাম্মদ সাইফুর ইসলাম প্রিন্স এবং ইসতিয়াক আহমেদ মন্ডল (ইউনিভার্সিটি অফ গুøচেষ্টার, ইংল্যান্ড)। এছাড়া ২য় পর্বে আমন্ত্রিত অতিথিরা বিসিএস এবং ক্যারিয়ার প্লানিং বিষয়ে আলোচনা করবে।

প্রসঙ্গত, প্রেজেন্টেশন এ্যান্ড ক্যারিয়ার অর্গানাইজেশন (পিসিও) শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে প্রেজেন্টেশন, ডিবেট, পাবলিক স্পিকিং, আইসিটি, সোশাল ওয়ার্কস, লিডারশিপ, নেটওয়ার্কিং ইত্যাদি নিয়ে কাজ করে। এছাড়া শিক্ষার্থীদের জন্য পার্ট-টাইম চাকরির ব্যবস্থা, শিশু অধিকার রক্ষা, বন্যার্ত ও শীতার্তদের সহায়তাসহ গ্রামের প্রত্যন্ত অঞ্চলের মানুষের মধ্যে শিক্ষা বিস্তারে কাজ করে।


শর্টলিংকঃ