রাবিতে ‘পাপন হটাও’ দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ


রাবি প্রতিনিধি:

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে অপসারণের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবরোধ শেষে তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে।

গতকাল আইসিসি’র এক সিন্ধান্তে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসানকে আন্তর্জাতিক ক্রিকেট খেলা থেকে এক বছরের নিষেধাজ্ঞা দেয়। তবে তার এই শাস্তির পিছনে বিসিবি সভাপতি ষড়যন্ত্র আছে বলে উল্লেখ করেন শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা বিসিবি থেকে নাজমুল হাসান পাপনের অপসারণ, আইসিসির সিদ্ধান্তকে পুনঃবিবেচনা করে আন্তর্জাতিক ক্রিকেটসহ সব ধরনের ক্রিকেটে সাকিবকে ফিরিয়ে আনা ও বিসিবিকে মেরুদন্ড সোজা করে বিশ্ব ক্রিকেটে প্রতিনিধিত্ব করার দাবি জানান।

মহাসড়ক অবরোধকালে শিক্ষার্থীরা ‘ক্রিকেট নিয়ে ষড়যন্ত্র চলবে না, চলবে না’, ‘ক্রিকেটের ষড়যন্ত্র রুখে দাও, রুখে দাও’, ‘পাপন হটাও, ক্রিকেট বাচাও’ বিভিন্ন স্লোগান দেন।

শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশের ক্রিকেটে সাকিবের বিকল্প নেই। সাকিব ছাড়া ক্রিকেট কতোটাই অচল তা বিশ্বকাপে প্রমাণ দিয়েছে কিছুদিন আগে। কিন্তু বর্তমানে তার বিরুদ্ধে আইসিসি যে সিদ্ধান্ত নিয়েছে তা অত্যন্ত দুঃখজনক। আমরা চাই সাকিবের শাস্তি বিবেচনা করে আইসিসি দ্রুত সাকিবকে সকল ধরণের ক্রিকেট খেলার অনুমতি দিবে।

এদিকে আইসিসির সিদ্ধান্তকে পুনঃবিবেচনার দাবিতে বেলা ১১টায় একটি মৌন মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে মৌন মানববন্ধন করেছে শিক্ষার্থীদের আরেকটি অংশ। এতে একাত্মতা জানিয়ে অংশ নেয় অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান।


শর্টলিংকঃ