রাবিতে প্রেম বঞ্চিত সংঘের মিছিল


নিজস্ব প্রতিবেদক:

করোনা মহামারীতে পুরো পৃথিবী থমকে আছে। তবে ভালোবাসা দিবস উদযাপন থেমে নেই কোথাও। বিশ্ব ভালোবাসা দিবসে প্রিয়তমাকে নিয়ে ঘুরে বেড়িয়েছেন অনেকে। অনুভূতিতে ভালোবাসা প্রকাশের মাধ্যমে উদযাপন করেছেন দিনটি।

তবে এই দিনই করোনাকে উপেক্ষা করে বিক্ষোভ-সমাবেশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘প্রেম বঞ্চিত সংঘ’ নামের একটি সংগঠনের সদস্যরা। রোববার ক্যাম্পাসে তারা এ কর্মসূচি পালন করেন।

প্রেম বঞ্চিত সংঘের ব্যানারে লেখা ছিল, ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’।অংশগ্রহণকারীরা শ্লোগান দেন- ‘তুমি কে, আমি কে- বঞ্চিত, বঞ্চিত, কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না হবে না। দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়, প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’, আমার ভাই সিঙ্গেল কেনো, প্রশাসন জবাব চাই, প্রশাসনের কালো হাত ভেঙ্গে দাও গুড়িয়ে দাও’।

বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান সড়ক ও ভবন প্রদক্ষিণ শেষে আবার পরিবহন মার্কেট চত্বরে সমাবেশে মিলিত হয়। পরে তারা একই স্থানে গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রেম বঞ্চিত সংঘের সভাপতি হোসনে তামের ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আহমেদ জনির নেতৃত্বে এতে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।


শর্টলিংকঃ