রাবিতে ফিরলেন ড. জান্নাতুল ফেরদৌস


নিজস্ব প্রতিবেদক:

শরীয়তপুরে অবস্থিত জেডএইচ (জয়নাল হক) শিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে অব্যাহতি নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফিরেছেন সাবেক ছাত্রউপদেষ্টা অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস শিল্পী। মঙ্গলবার সকালে তার নিজ বিভাগ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে যোগদান করেন।

জানা যায়, ২০১৮ সালের রাবির ছাত্র উপদেষ্টার দায়িত্ব পালনকালে জেডএইচ শিকদার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আব্দুল হামিদ কর্তৃক নিয়োগপ্রাপ্ত হন অধ্যাপক জান্নাতুল ফেরদৌস। ওই বছরের ১৯ মে তিনি উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়টিতে যোগদান করেন।

অধ্যাপক জান্নাতুল ফেরদৌস বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী ছাত্র উপদেষ্টা। তিনি ১৯৮৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে বিএসসি (সম্মান) ও ১৯৯০ এমএসসি ডিগ্রী অর্জন করেন। এরপর ১৯৯৫ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিএড ডিগ্রী ও ২০১০ সালে রাবির ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

তিনি ২০০৪ সালে রাবির সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগ দেন। পরে ২০১৬ সালে অধ্যাপক হিসেবে উন্নীত হন। অধ্যাপক জান্নাতুল ফেরদৌস বিভিন্ন মেয়াদে বিশ্ববিদ্যালয়ের হল প্রভোস্ট, ছাত্র উপদেষ্টা, সিন্ডিকেট সদস্য ও সহকারী প্রক্টর হিসেবেও দায়িত্ব পালন করেছেন।


শর্টলিংকঃ