Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাবিতে যৌন হয়রানির অভিযোগে শিক্ষককে সাময়িক অব্যাহতি


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক :
ছাত্রীকে যৌন হয়রানি অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ওই শিক্ষককে দুইটি কোর্স থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিঞ্চু কুমার অধিকারীর বিরুদ্ধে ওই ইনস্টিটিউটের এক ছাত্রী গতকাল পরিচালকের কাছে অভিযোগ দেয়। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে আজকে তাকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক

এছাড়াও অভিযোগের সত্যতা যাচাইয়ে ইনস্টিটিউটের পরিচালককে সভাপতি করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২৫ জুন) রাতে ইনস্টিটিউটের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

আজ বুধবার (২৬ জুন) বিকেলে বিষয়টি নিশ্চিত করে ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আবুল হাসান চৌধুরী বলেন, গতকাল চতুর্থ বর্ষের এক ছাত্রী লিখিত অভিযোগ দেওয়ার পর দ্বিতীয় বর্ষের আরেক ছাত্রী মৌখিক অভিযোগ দিয়েছে। যেহেতু অভিযুক্ত শিক্ষকের দুটি বর্ষেই কোর্স রয়েছে তাই যাতে পরীক্ষার খাতায় এর কোনো প্রভাব না পড়ে তাই ওই কোর্স দুটি থেকে বিষ্ণু কুমারকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।

তদন্ত কমিটির অগ্রগতির বিষয় জানতে চাইলে তিনি আরও বলেন, আগামী সাত জুলাই থেকে ইনস্টিটিউটের সকল বর্ষের সেমিস্টার ফাইনাল শুরু হচ্ছে। তাই বিভাগে কাজের চাপ রয়েছে। তবে আমরা চেষ্টা করছি যতদ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন জমা দেয়ার।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার দুপুরে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগপত্র জমা দেয় ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী এবং মৌখিক অভিযোগ করে দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী।

তবে শুরু থেকে বিষয়টি অস্বীকার করে আসছে অভিযুক্ত শিক্ষক বিষ্ণু কুমার অধিকারী।

আরও পড়ুন রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ


Exit mobile version