রাবিতে ‘রবীন্দ্র-নজরুল’ জয়ন্তী উৎসব শনিবার


রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের স্মরণে ‘রবীন্দ্র-নজরুল’ জয়ন্তী উৎসবের আয়োজন করা হয়েছে। আগামী ২৮ ডিসেম্বর (শনিবার) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) উৎসবের আয়োজন করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন টিএসসিসি’র পরিচালক অধ্যাপক হাসিবুল ইসলাম প্রধান।

ওই দিন সন্ধ্যা ৬ টায় আলোচনা সভার মাধ্যমে অনুষ্ঠানটি শুরু করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া থাকবেন বলে জানান তিনি।

ওই দিন সন্ধ্যা ৭ টায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মরণে সঙ্গীতানুষ্ঠান শুরু হবে। এতে সঙ্গীত পরিবেশন করবেন রবীন্দ্র সঙ্গীত শিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা এবং নজরুল সঙ্গীত শিল্পী বিপুল কুমার।


শর্টলিংকঃ