Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রাবিতে শেখ রাসেল স্কুলের নতুন ভবনের নির্মাণকাজের উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেখ রাসেল মডেল স্কুলের নতুন ভবনের নির্মাণকাজের উদ্বোধন করেছেন  সিটি কর্পোরেশনের  মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। শুক্রবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন সংলগ্ন মাঠে নির্মাণ কাজের উদ্বোধন করেন তিনি।


উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশের অন্যতম একটি মনোরম দৃষ্টিনন্দন বিশ্ববিদ্যালয়। দেশের সব জেলার শিক্ষার্থীরা এখানে এসে শিক্ষা গ্রহণ করে।প্রধানমন্ত্রীর ইচ্ছেই ক্যাম্পাসে অবকাঠামোগত বিভিন্ন উন্নয়ন হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন ও শিক্ষার পাশাপাশি সাংষ্কৃতিক কর্মকাণ্ডকে বাড়াতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, শেখ রাসেল মডেল স্কুলকে একটি আদর্শ স্কুল হিসেবে গড়ে তোলা হবে। এখানে যারা পড়াশোনা করবে, তারা আদর্শ মানুষ হবে, যারা পাঠদান করবেন তারাও আদর্শ মানুষ হবেন।

অনুষ্ঠানে রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ, স্কুল পরিচালনা পর্ষদের সভাপতিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, ১.৩ একর জায়গাজুড়ে শেখ রাসেল মডেল স্কুলের চারতলা নতুন ভবন নির্মাণ করা হবে। স্কুলে প্রচলিত সুবিধা ছাড়াও বঙ্গবন্ধু কর্ণার, আইটি রুম, ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা কমনরুম, খেলাধুলার ব্যবস্থা, উন্মুুক্ত মঞ্চ, অগ্নি নির্বাপণ ব্যবস্থা, অভিভাবকদের বসার জায়গা এবং খেলার মাঠ থাকবে।


Exit mobile version