রাবির একাদশ সমাবর্তন ৩০ নভেম্বর


রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তন আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের কর্মকর্তা অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৫ ও ২০১৬ সালের পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীগণ এই সমাবর্তনে অংশ নিতে পারবেন। সমাবর্তনে অংশ নেয়ার জন্য গ্রেজুয়েটদের অনলাইনে রেজিস্ট্রেশন আগামী ৫ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে ৩৫৭০ টাকা (সার্ভিস চার্জসহ) দিয়ে করতে হবে।

এ বিষয়ে অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, ‘সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ০২ সেপ্টেম্বর সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে সমাবর্তন সাংগঠনিক কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সমাবর্তন অভ্যর্থনা কমিটি ও স্টিয়ারিং কমিটিসহ ১৩টি উপ-কমিটি গঠন করা হয়। সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এখন থেকেই সার্বিক প্রস্তুতি চলছে বলে জানান তিনি।’

প্রসঙ্গত, গত বছরের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠিত হয়। সমাবর্তনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ। ওই দিনই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান প্রত্যেক বছর সমাবর্তন আয়োজনের ঘোষণা দেন। ওই সমাবর্তনে ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত গ্রাজুয়েট শেষ করা ৬ হাজার ১৪ জন অংশ নেন।


শর্টলিংকঃ