রাবির ছাত্র উপদেষ্টাকে অব্যাহতি


রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুকে পদ থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী স্বাক্ষরিত এক আদেশ পত্রে এ তথ্য জানানো হয়।

রাবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু
রাবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু

আদেশপত্রে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে অধ্যাপক লায়লা আরজুমান বানুকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার পদ থেকে অব্যাহতি দেয়া হলো। সেই সঙ্গে এই পদে নতুন কাউকে নিয়োগ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ছাত্র উপদেষ্টার দায়িত্ব পালন করবেন।

তবে অব্যহতি দেওয়ার বিষয়ে জানতে চাইলে অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, ‘রুল জারির পর উপাচার্য স্যার আমাকে বলেছেন আমি নাকি বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে কাজ করছি। তিনি আমাকে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করতে বলেছিলেন। কিন্তু আমি রাজি হইনি। তাই আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে। একজন অপরাধীকে বাঁচানোর জন্য এ অব্যাহতি দিয়েছেন বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এম এ বারীর সাথে ফোনে যোগাযোগ করে পাওয়া যায় নি।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র থেকে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ তুলে মামলা করেছেন সদ্য বিদায়ী ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু। গত ১৯ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে অভিযুক্ত শিক্ষক দাবি করেছেন, তাকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়েছে। ছাত্র উপদেষ্টার বড় মেয়েকে বিয়ে না করার কারণে তার বিরুদ্ধে মিথ্যা যৌন হয়রানীর অভিযোগ আনা হয়েছে। কিন্তু পরে অভিযুক্ত ওই শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়। বহিষ্কাকারের কিছুদিন না যেতেই ছাত্র উপাদেষ্টাকে পদ থেকে অব্যহতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 


শর্টলিংকঃ