রাবির প্রধান ফটকের সামনেই ছিনতাইয়ের শিকার ছাত্রী


রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রধান ফটকের সামনে থেকে এক ছাত্রীর ব্যাগ ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। ব্যাগে ছাত্রীর স্মার্টফোন, নগদ টাকা, আইডি কার্ডসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিল। রোববার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। 

ভুক্তভোগী ববিতা রানী মাহতো বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্রী। এ ঘটনায় তিনি তাৎক্ষণিক নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী জানান, শনিবার রাত সাড়ে ৮টার কাছাকাছি সময়ে তিনি এবং তার একজন বান্ধবী বিনোদপুর থেকে রিকশায় ক্যাম্পাসে ফিরছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পৌঁছাতেই পেছনে থেকে মোটরসাইকেলে আরোহী তিন যুবক তার ব্যাগ ছিনিয়ে নিয়ে দ্রুত কাজলার দিকে চলে যায়। তবে অন্ধকার থাকায় তাদের কাউকে চিনতে পারেন নি রিকশায় থাকা ছাত্রীরা।

ববিতা রানী বলেন, ‘আমার ব্যাগে মোবাইল ফোন ছিল। প্রায় ১ হাজার ৮০০ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড, জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিলো।’

প্রত্যক্ষদর্শী দুই জন শিক্ষার্থী জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে পুলিশ বক্স রয়েছে। সবসময় পুলিশের একটি দল সেখানে টহল দেয়। তাদের সামনেই এঘটনা ঘটেছে। তবে এ ক্ষেত্রে পুলিশের ভূমিকা নিষ্ক্রিয় ছিল বলে জানা গেছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, ‘ছিনতাইয়ের ঘটনা শুনেছি। তাদেরকে থানায় জিডি করতে বলেছি।

নগরীর মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল কাদের বলেন, এই ছিনতাইয়ের ঘটনায় ভুক্তভোগী থানায় একটি জিডি করা হয়েছে। জিডি নম্বর ৬৭৮। জিডির তথ্য অনুযায়ী পুলিশ এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে।


শর্টলিংকঃ