রাবিসাস’র সুবর্ণজয়ন্তী শনিবার


রাবি  প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস) ১৯৬৯ সালে গণঅভ্যুথানের প্রেক্ষাপটে গঠিত দেশের প্রথম বিশ্ববিদ্যালয় ছাত্র-সাংবাদিকদের সংগঠন। রাবিসাস ‘র  ৫০বছর পূর্তির সুবর্ণজয়ন্তী আগামী শনিবার অনুষ্ঠিত হবে।  এ উপলক্ষে ইতোমধ্যেই সকল প্রস্তুতি প্রায় শেষ।

অনুষ্ঠানের শুরুতে শনিবার সকালে সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবন চত্বরে সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা, জাতীয় ইংরেজি দৈনিক অবজারভারের সম্পাদক ও ডিবিসি নিউজ চ্যানেলের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী।

এছাড়াও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। এছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গণমাধ্যমে কর্মরত সাংবাদিক, দেশবরেণ্য প্রগতিশীল শিক্ষক, সংস্কৃতিজন উপস্থিত থাকবেন।

দিনব্যাপী অনুষ্ঠান সূচিতে রয়েছে, সকাল ১০টা ৩০ মিনিটে সিনেট ভবন চত্বর থেকে শোভাযাত্রা, ১০টা ৫৫ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় সিনেট ভবনে উদ্বোধনী অধিবেশন, দুপুর আড়াইটায় সিনেট ভবনে স্মৃতিচারণ, ৪টা ৪৫ মিনিটে সাংগঠনিক অধিবেশন ও সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রসঙ্গত,  গত ৫০ বছরে রাবিসাসের সাবেক সদস্যদের অনেকেই হয়েছেন খ্যাতিমান সাংবাদিক, অনেকে দেশ-বিদেশে মিডিয়ার নানা শাখায় গুরুত্বপূর্ণ অবস্থানে থেকে কাজ করে যাচ্ছেন, অনেকে প্রশাসনসহ বিভিন্ন স্তরে উচ্চ অবস্থানে থেকে জাতীয় উন্নয়নে ভূমিকা পালন করে যাচ্ছেন। বর্তমান সদস্যরা তাদের সংবাদ পরিবেশনের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।


শর্টলিংকঃ