রাবি অফিসার্স সমিতির ভোটগ্রহণ চলছে


রাবি প্রতিনিধি:

উৎসবমুখর পরিবেশে চলছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অফিসার সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ। রোববার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ শুরু হয়। দুপুর সাড়ে ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

জানা যায়, অফিসার সমিতি নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদ ও ৯টি সদস্য পদ নিয়ে মোট ১৯টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামীপন্থী প্যানেল রাহী-রাব্বেল পরিষদ থেকে সভাপতি পদে সংস্থাপন শাখার উপ-রেজিস্ট্রার মোক্তাদির হোসেন (রাহী) ও সাধারণ সম্পাদক পদে একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার রাব্বেল হোসেন।

তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থী প্যানেল থেকে ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের উপ-রেজিস্ট্রার একেএম নজরুল ইসলাম (শেলী) এবং ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ডেপুটি চিফ ফিল্ড অফিসার মোক্তার হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে নির্বাচনে দুই প্যানেলের বাইরে থেকে সাধারণ সম্পাদক পদে একমাত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন শরীরচর্চা শিক্ষা বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান (চঞ্চল)। নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের অফিসার শ্রেণিভুক্ত ৬ শো ৭৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

রাহী-রাব্বেল পরিষদের রাব্বেল হোসেন বলেন, ‘আমরা বিগত মেয়াদে দায়িত্বে ছিলাম। আমরা সমিতির প্রত্যেকের জন্য কাজ করেছি। আশা করছি এবারও জয়ী হবো।’ শেলী-মোক্তার পরিষদের এ কে এম নজরুল ইসলামও (শেলী) নির্বাচনে জয়ী হবার আশাবাদ ব্যক্ত করেন।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের সচিব (ভারপ্রাপ্ত) জিয়াউল আলম। তিনি বলেন, ‘সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। আশা করছি গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দিতে পারবো।’

প্রসঙ্গত, এ সমিতি বিশ্ববিদ্যালয়ের অফিসার শ্রেণির কর্মকর্তাদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ও যৌক্তিক দাবি-দাওয়া নিয়ে কাজ করে থাকে।


শর্টলিংকঃ